জ্যাকবের উন্নয়নের জোয়ারে বিএনপির নেতাকর্মীরা যোগ দিচ্ছে আ’লীগে

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৮, ১৭:৫৪

সাহস ডেস্ক

জাতীয় সংসদ নির্বাচনে ভোলা-৪ (চরফ্যাশন-মনপুরা) আসনে আওয়ামী লীগের একক প্রার্থী হচ্ছেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি।

তফসিল ঘোষণার পর থেকেই জ্যাকবের নেতৃত্বে কর্মী ও সমর্থকদের সু-সংগঠিত করেছেন। ফলে দলীয় নেতাকর্মীরা মাঠঘাট চষে বেড়াচ্ছেন। জ্যাকবের উন্নয়নের জোয়ারে এখনও বিএনপির নেতাকর্মীরা দলে দলে যোগদান করছেন আওয়ামী লীগে।

প্রতিদ্বন্দ্বী বিএনপির মনোনীত দুই প্রার্থী সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দিন আলম ও কেন্দ্রীয় যুবদল (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন মনোনয়নপত্র দাখিল করে প্রার্থিতা নিশ্চিত করতে ঢাকায়!

নেতাকর্মীরা নীরব দর্শকের ভূমিকায়! পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনির আহমেদ শুভ্র বলেন, ‘চরফ্যাশন ও মনপুরা আসনে তারা (বিএনপির) দুই প্রার্থীই মনোনয়নপত্র দাখিল করতে এসে আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের উন্নয়নের ম্যাজিক দেখে এ আসনে ভোটের আশা ছেড়ে দু’জনেই ঢাকা চলে গেছেন। এসেও তারা মাঠে নামছেন না।’

আওয়ামী লীগের প্রার্থীর গণজোয়ার এবং উন্নয়ন দেখে নির্বাচনী কেন্দ্র কমিটি থেকে শুরু করে নির্বাচনের কোনো তৎপরতা তাদের মধ্যে এখন পর্যন্ত দেখা যায়নি।

অপরদিকে নির্বাচন পরিচালনা কমিটি থেকে শুরু করে প্রত্যেকটি ইউনিয়নের কেন্দ্র কমিটি গঠন করে প্রতিদিন নির্বাচনী প্রচার-প্রচারনা (বাড়ি বাড়ি) উঠান বৈঠক করছে আওয়ামী লীগ। গ্রাম-গঞ্জের অলি-গলিতে জ্যাকবের উন্নয়নের আলোচনা সর্বত্র বইছে।

পাশাপাশি সামাজিক যোগাযোগ ফেসবুকের মাধ্যমে সরব রয়েছেন। এদিকে ইসলামী আন্দোলনের হাত পাখার মনোনীত প্রার্থী অ্যাডভোকেট মুহিবুল্লাহ মিয়ার মনোনয়ন বৈধ হয়েছে।

তিনি মাঠে কাজ করবেন বলে জানিয়েছেন। বিএনপির প্রার্থী নাজিম উদ্দিন আলম বলেন, ‘নির্বাচনী পরিবেশ ফিরিয়ে আনতে হবে। এখনও নির্বাচনী ফিল্ডে সুস্থ পরিবেশ তৈরি হয়নি।’

উপজেলা নির্বাচন কমিশন রফিকুল ইসলাম বলেন, ‘অংশগ্রহণমূলক নির্বাচন হবে। সব দলের প্রার্থী যেন নিজ নিজ কার্যক্রম চালাতে পারে সে লক্ষ্যে আমরা কাজ চালিয়ে যাচ্ছি।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত