ঐক্যফ্রন্ট ও বিএনপি’র অভিযোগ সুষ্ঠু নির্বাচনের পরিপন্থী : ১৪ দল

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০১৮, ১৭:০৮

সাহস ডেস্ক

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপি যেসব অভিযোগ করছে এগুলো দেশে সুষ্ঠু-অবাধ নির্বাচনের পরিপন্থী।

১৪ দল নেতা ও বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার নেতৃত্বে আজ নির্বাচন ভবনে নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের একথা বলেন।

ঐক্যফ্রন্ট ও বিএনপি বিভিন্ন ব্লেইম গেম খেলছে উল্লেখ করে তিনি বলেন, ‘কিছুদিন আগে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন ছয়টি অভিযোগ করেছেন এবং বিএনপির পক্ষ থেকে ব্যারিস্টার মওদুদ আহমদও বিভিন্ন অভিযোগ করে গেছেন। আমরা মনে করি উনাদের অভিযোগগুলো দেশে সুষ্ঠু-অবাধ নির্বাচনের পরিপন্থী। তারা একটা ব্লেইম গেম খেলছে। যে ব্লেইম গেমের মধ্য থেকে আগামী নির্বাচন সুষ্ঠু-অবাধ হলেও তারা যাতে কিছু কথা বলতে পারে সেটার ক্ষেত্র এখন থেকেই তৈরি করেছে।’

দিলীপ বড়–য়া বলেন, ব্লেইম গেমের মধ্য দিয়ে তারা নির্বাচন কমিশনকে প্রতিপক্ষ করতে যাচ্ছে। যে প্রতিপক্ষের মধ্য দিয়ে তাদের বিভিন্ন রকমের যে প্ল্যান বা ডিজাইন আছে। ভবিষ্যতে সেই ডিজাইনগুলোকে তারা বাস্তবে রূপ দিতে চাচ্ছে। এজন্য নির্বাচন কমিশনকে সতর্ক থাকতে বলা হয়েছে।

তিনি বলেন, নির্বাচনের আগেও তারা বিভিন্ন অন্তর্ঘাতমূলক কাজ করতে পারে। এটাই অতীত অভিজ্ঞতা। কারণ জাতীয় ঐক্যফ্রন্ট বা বিএনপির মূলশক্তি হচ্ছে জামায়াতে ইসলামী। তারা দেশে এবং বিদেশের সঙ্গে ঐক্যবদ্ধভাবে বিভিন্ন প্ল্যান, প্রোগ্রাম করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে-আন্তর্জাতিকভাবে নির্বাচনকে ভন্ডুল করতে চাচ্ছে এবং তারা নির্বাচন কমিশনকে প্রশ্নবিদ্ধ করে দেশে রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টি করতে চাচ্ছে। এ ব্যাপারেও ১৪ দলের পক্ষ থেকে ইসিকে সতর্ক থাকতে বলা হয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন কমিশন বলেছে, আগামী ১৩ ডিসেম্বর আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠকে এ সমস্ত বিষয়গুলো উত্থাপন করবে। যাতে নির্বাচন অবাধ এবং সুষ্ঠু হয়।

গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান, জাতীয় পার্টি-জেপির প্রেসিডিয়াম সদস্য এজাজ আহমেদ মুক্তা, জাসদের নাদের চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত