নেত্রকোনায় ১২ জনের মনোনয়ন বাতিল

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০১৮, ১৮:১২

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নেত্রকোনায় আওয়ামী লীগের দুই নেতাসহ ১২ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। যাদের মনোনয়ন বাতিল করা হয়েছে তারা হলেন নেত্রকোনা-১ (কলমাকান্দা-দুর্গাপুর) আসনে স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা মো. এরশাদুর রহমান ও শাহ্ কুতুব উদ্দিন তালুকদার।

এ ছাড়া এই আসনে মনোনয়ন বাতিল হয়েছে বাংলাদেশ মুসলিম লীগ মনোনীত মো. নজরুল ইসলাম, বাংলাদেশ খেলাফত মজলিস মনোনীত আব্দুল কাইয়ুম খান, লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) মনোনীত এম এ করিম আব্বাসী ও জাকের পার্টি মনোনীত মোস্তফা জামান আব্বাছের।

রবিবার (২ ডিসেম্বর) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দিনব্যাপী বাছাইপর্ব শেষে ১২ জনের মনোনয়ন বাতিল করে ৩১ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা। নেত্রকোনা-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী মানু মজুমদার ও বিএনপির ব্যারিস্টার কায়সার কামালের মনোনয়নপত্র গৃহীত হয়েছে।

নেত্রকোনা-২ (সদর-বারহাট্টা) আসনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী রহিমা আক্তার আসমা সুলতানা ও স্বতন্ত্র প্রার্থী মো. এজাজুল হকের মনোনয়নপত্র বাতিল হয়েছে। এখানে বিএনপির আশরাফ উদ্দিন খান ও আওয়ামী লীগের আশরাফ আলী খান খসরুর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

নেত্রকোনা-৩ (আটপাড়া-কেন্দুয়া) আসন থেকে কোনো প্রার্থীর মনোনয়ন বাতিল হয়নি। এ আসন থেকে আওয়ামী লীগের কেন্দ্রীয় সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল ও বিএনপির রফিকুল ইসলাম হিলালী ও দেলোয়ার হোসেন দুলালের মনোনয়ন গৃহীত হয়েছে।

নেত্রকোনা-৪ (মদন-মোহনগঞ্জ-খালিয়াজুড়ী) আসনে বাদ পড়েছেন স্বতন্ত্র প্রার্থী শফি আহমেদ। এখানে আওয়ামী লীগের প্রার্থী সাবেক খাদ্যমন্ত্রী আবদুল মোমিনের স্ত্রী রেবেকা মোমিন ও বিএনপির প্রার্থী সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের স্ত্রী তাহমিনা জামান শ্রাবণীর মনোনয়ন গ্রহণ করা হয়েছে।

নেত্রকোনা-৫ (পূর্বধলা) আসনে বিএনপির মনোনীত মো. আবু তাহের তালুকদার ও রাবেয়া খাতুন এবং স্বতন্ত্র প্রার্থী জাকির হোসেন তালুকদারের মনোনয়ন বাতিল করা হয়েছে। এ আসনে বর্তমান সাংসদ ও দলের পূর্বধলা উপজেলা সাধারণ সম্পাদক ওয়ারেসাত হোসেন বেলাল, বিএনপির শহিদুল্লাহ ইমরানসহ অন্যদের মনোনয়ন গৃহীত হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত