হোটেলে লাশ

আনোয়ার হোসেনের মৃত্যু রহস্য

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০১৮, ১৩:৫০

সাহস ডেস্ক

ঢাকার একটি হোটেল থেকে বাংলাদেশের খ্যাতিমান আলোকচিত্রী ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী চিত্রগ্রাহক আনোয়ার হোসেনের লাশ উদ্ধার করা হয়েছে।

গতকাল ১ ডিসেম্বর (শনিবার) সকালে পান্থপথের ওলিও ড্রিম হেভেন নামের একটি হোটেল থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।  

সম্প্রতি ফ্রান্স থেকে দেশে আসেন আনোয়ার হসেন।

শেরেবাংলা নগর থানার উপপরিদর্শক (এসআই) তোফাজ্জল হোসেন জানান, ‘আলোকচিত্রী আনোয়ার হোসেনের জন্ম বাংলাদেশে হলেও বর্তমানে তিনি ফ্রান্সের নাগরিক। বাংলাদেশে একটি আলোকচিত্রী প্রতিযোগিতার বিচারক হিসেবে দায়িত্ব পালন করতে আসা আনোয়ার হোসেন গত ২৮ নভেম্বর হোটেল ওলিও ইন্টারন্যাশনালে ওঠেন।

গত শুক্রবার রাত ১০টার দিকে তিনি হোটেলে আসেন। আনোয়ার হোসেন ছিলেন হোটেলের ৮০৯ নম্বর কক্ষে।

শনিবার সকালে প্রতিযোগিতামূলক প্রতিষ্ঠানের আয়োজনকারী দলের সদস্যরা ওই হোটেলে আসেন। আধা ঘণ্টা ধরে দরজায় ধাক্কা দেওয়ার পরও সাড়া না পাওয়ায় তাঁরা পুলিশ ডাকেন। এরপর পুলিশের উপস্থিতিতে দরজা ভেঙে আনোয়ারের লাশ উদ্ধার করা হয়।

জানা যায়, আনোয়ার হোসেনের লাশ নিয়ে যাওয়া হবে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে। আসলেই উনার কীভাবে মৃত্যু হয়েছে ডাক্তারি পরীক্ষা-নিরীক্ষার শেষেই এটা বলা যাবে বলে পুলিশ জানায়।

আনোয়ার হোসেন বাংলাদেশের আন্তর্জাতিকমানের একজন আলোকচিত্রী ও চলচ্চিত্র ভিডিওগ্রাফার। তাঁর জন্ম ১৯৪৮ খ্রিষ্টাব্দের ৬ অক্টোবর পুরোনো ঢাকার আগা নবাব দেউড়িতে।

সূর্যদিঘল বাড়ি, এমিলির গোয়েন্দা বাহিনী, লালসালু ও অন্যজীবন সিনেমার চিত্রগ্রাহক আনোয়ার  হোসেন পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত