রংপুর-৬: প্রধানমন্ত্রী ও স্পিকারের মনোনয়নপত্র দাখিল

প্রকাশ | ২৭ নভেম্বর ২০১৮, ১৫:১৪

আসন্ন একাদশ সংসদ নির্বাচনে রংপুর-৬ (পীরগঞ্জ) আসনে প্রধানমন্ত্রী এবং স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী দু’জনই সংসদ সদস্য প্রার্থী হিসেবে আ’লীগ থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন।

মঙ্গলবার (২৭ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে রংপুর-৬ আসনের সহকারী রিটার্নিং অফিসার ও পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এমএ মমিনের কাছে প্রথমে প্রধানমন্ত্রীর ও পরে নিজের মনোনয়নপত্র জমা দেন স্পিকার।

এ সময় রংপুর-৫, মিঠাপুকুর আসনের আ’লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী এইচএন আশিকুর রহমান, পীরগঞ্জ উপজেলা চেয়ারম্যান নুর মোঃ মন্ডল, ভাইস চেয়ারম্যান মোনায়েম সরকার মানু, পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম, রংপুর জেলা আ’লীগ সম্পাদক এ্যাডঃ রেজাউল করিম, জেলা আ’লীগ নেতা একেএম ছায়াদত হোসেন বকুল, শাহিদুল ইসলাম পিন্টুসহ জেলা ও উপজেলা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ড. শিরীন শারমিন চৌধুরী সাংবাদিকদের জানান, আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে রংপুর-৬ আসনের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছি। এরপর আমিও মনোনয়নপত্র দাখিল করলাম। এখানে আমার ব্যক্তিগত কোনও বিষয় নেই। দল সিদ্ধান্ত নেবে এ আসনে কে নির্বাচন করবে। দলের সিদ্ধান্তই চূড়ান্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনাই সিদ্ধান্ত দেবেন কে নির্বাচন করবে।

উল্লেখ্য, এবার গোপালগঞ্জ-৩ ও রংপুর-৬ আসন থেকে প্রার্থী হচ্ছেন মহাজোটের শীর্ষ নেত্রী শেখ হাসিনা। এ দুটি আসনে বহুদিন ধরে তিনি নির্বাচন করে আসছেন। রংপুরের পীরগঞ্জ আসনটি শেখ হাসিনার শ্বশুরবাড়ির আসন। ১০ম সংসদ নির্বাচনে রংপুর-৬, পীরগঞ্জ আসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজয়ী হন এবং উপনির্বাচনে স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদ সদস্য হন।

নবম সংসদ নির্বাচনে শেখ হাসিনা তিনটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। আসনগুলো হল-গোপালগঞ্জ-৩, রংপুর-৬ ও বাগেরহাট-১।