জামালপুরে প্রার্থী পরিবর্তনের দাবিতে বিক্ষোভ

প্রকাশ : ২৬ নভেম্বর ২০১৮, ১৭:১৪

জামালপুর-৫ (সদর) আসনে মনোনয়ন বঞ্চিত আওয়ামী লীগের এক প্রার্থী রেজাউল করিম ওরফে রেজনুর সমর্থকেরা কাফনের কাপড় পড়ে ও গাছের গুঁড়ি ফেলে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছেন।

সোমবার (২৬ নভেম্বর) সকাল ১০টার দিকে কাফনের কাপড় পরে শহরের তমালতলা মোড়ে প্রধান সড়ক, জামালপুর-ময়মনসিংহ, জামালপুর-টাঙ্গাইল সড়ক অবরোধ করে বিক্ষোভ ও মানববন্ধন করেন তারা। এ সময় এসব সড়কের যান চলাচল বন্ধ হয়ে যায়।

বিক্ষোভ ও মানববন্ধনে বক্তারা জামালপুর সদর-৫ আসনে আওয়ামী লীগের ২ নেতাকে দেওয়া মনোনয়নের চিঠি বাতিল করে রেজউল করিম রেজনুকে দলীয় মনোনয়ন দেওয়ার দাবি জানায়। রেজনুকে মনোনয়ন দেওয়া না হলে আগামীতে সড়ক ও রেলপথ অবরোধের হুঁশিয়ারি দেন তারা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল দশটা থেকে ১২টা পর্যন্ত তার সমর্থকেরা জামালপুর শহরের প্রধান সড়কে নেমে আসেন। এ সময় তারা দয়াময়ী মোড় থেকে বকুলতলা পর্যন্ত কাফনের কাপড় পড়ে রাস্তায় শুয়ে পড়েন। বিভিন্ন স্লোগানে বিক্ষোভ করতে। এতে পুরো শহরের সব ব্যবসাপ্রতিষ্ঠান ও যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। সাধারণ মানুষের মধ্যেও আতঙ্ক ছড়িয়ে পড়ে। রেজনুকে মনোনয়ন দেওয়ার দাবি সংবলিত ব্যানার ফেস্টুনও দেখা যায়।

তারা আরও জানান, জামালপুর-টাঙ্গাইল মহাসড়কের নারকেলী মোড়, বেলটিয়া, বিনন্দেরপাড় মোড়, তিতপল্লা মোড় এবং জামালপুর-ময়মনসিংহ মহাসড়কের শরিফপুর, মহেষপুর কালিবাড়ী, গোপালপুর বাজার, ভারুয়াখালী বাজার ও ঘোড়াধাপ এলাকায় সড়কে গাছের গুঁড়ি ফেলে অবরোধ ও বিক্ষোভ হয়েছে। এসব কারণে প্রত্যেকটি সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। শহরের প্রধান সড়ক বন্ধ হয়ে যাওয়ায় সাধারণ মানুষও ব্যাপক দুর্ভোগের মধ্যে পড়েন।

উল্লেখ্য, জামালপুর-৫ (সদর) এই আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছিল জেলা আওয়ামী লীগের সদস্য রেজাউল করিম ওরফে রেজনুসহ ১২ জন মনোনয়নপ্রত্যাশী। তাদের মধ্যে গতকাল রবিবার দলের পক্ষ থেকে জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মোজাফফর হোসেন ও বর্তমান সাংসদ রেজাউল করিম ওরফে হীরাকে নৌকার মনোনয়ন দেওয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত