বিএনপির প্রার্থীদের চিঠি দেওয়া হবে আজ

প্রকাশ : ২৬ নভেম্বর ২০১৮, ১৩:১৬

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনীত প্রার্থীদের তালিকা চূড়ান্ত করেছে বিএনপি। চিঠিও রেডি রয়েছে। আজ সোমবার (২৬ নভেম্বর) থেকে মনোনয়নের চিঠি দেওয়া হবে। সবাইকে গতকাল রবিবার ফোন করে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় থেকে চিঠি সংগ্রহ করার পরামর্শ দেওয়া হয়েছে।

এদিকে গতকাল রাতেই বিএনপির জ্যেষ্ঠ নেতাদের কয়েকজনকে মনোনয়নের চিঠি দেওয়া হয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে। ২০-দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দলগুলোর সঙ্গে আসন সমঝোতার কাজও শেষ পর্যায়ে। শরিকদের কাল মঙ্গলবার চিঠি দেওয়া হতে পারে।

জানা যায়, রবিবার দিনগত রাতে চেয়ারপারসনের গুলশান কার্যালয় থেকে স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকারের ছেলে ব্যারিস্টার নওশাদ জমির, ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজউদ্দিন আহমেদসহ অনেকে চিঠি সংগ্রহ করেছেন। মনোনয়নপত্রে স্বাক্ষর করছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, যারা দূরে যাবেন তাদের অনেকে রাতে চিঠি নিয়ে গেছেন। বাকিদের সোমবার (২৬ নভেম্বর) গুলশান কার্যালয় থেকে চিঠি দেওয়া হবে।

শরিকদের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, রবিবার রাতেই অনেকটা চূড়ান্ত হয়ে গেছে। সোমবার বাকিটা চূড়ান্ত হবে।

বিএনপির উচ্চপর্যায়ের সূত্র জানায়, কিছু আসন নিয়ে দল ও শরিকদের সঙ্গে জটিলতা আছে। এগুলো মূলত রাজধানী ঢাকার আসন। ঢাকা মহানগরীর ১৫টি আসনের মধ্যে কেবল ৫-৬টি আসনে প্রার্থী ঠিক করা হয়েছে। সেগুলো হলো ঢাকা-৫ আসনে সালাহ উদ্দিন আহমদ, ঢাকা-৬ আসনে সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন, ঢাকা-৮ আসনে মির্জা আব্বাস, ঢাকা-১০ আসনে সাবেক প্রতিমন্ত্রী আবদুল মান্নান, ঢাকা-১৪ আসনে এস এ খালেকের ছেলে এস এ সাজু উল্লেখযোগ্য। দ্রুত সময়ের মধ্যে বাকি আসনের বিষয়ে সিদ্ধান্ত হয়ে যাবে বলে আশা করা হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত