যে ৪৮ আসন থেকে ইভিএম

প্রকাশ : ২৬ নভেম্বর ২০১৮, ১১:১৭

একাদশ সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহারের জন্য ৪৮টি আসন প্রাথমিকভাবে বাছাই করেছে নির্বাচন কমিশন। এর মথ্য থেকে লটারির মাধ্যমে ছয়টি আসন নির্ধারণ করা হবে।

রবিবার (২৬ নভেম্বর) নির্বাচন কমিশনের জনসংযোগ পরিচালক যুগ্মসচিব এস এম আসাদুজ্জামান জানিয়েছেন।

ইসি কর্মকর্তারা জানান, প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশনার ও ইসি সচিবসহ সংশ্লিষ্টরা শহরাঞ্চলের ৪৮টি আসন ইভিএমের জন্য উপযুক্ত হিসেবে বাছাই করেছে। এর মধ্য থেকে দ্বৈবচয়নের ভিত্তিতে ৬টি আসন চূড়ান্ত করা হবে। ২৮ নভেম্বর এ ছয়টি আসন বাছাইয়ের কথা থাকলেও রবিবার সিদ্ধান্ত হয়েছে, ২৬ নভেম্বর অর্থাৎ সোমবার লটারিটি হবে।

আসাদুজ্জামান বলেন, সোমবার বিকাল ৫টায় ইসির সম্মেলন কক্ষে সাংবাদিকদের উপস্থিতিতে কম্পিউটার প্রোগ্রামের মাধ্যমে দ্বৈবচয়ন অনুষ্ঠিত হবে।

এসময় সিইসি কে এম নূরুল হুদা, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম, শাহাদাত হোসেন চৌধুরী ও ইসি সচিব হেলালুদ্দীন আহমদ উপস্থিত থাকবেন।

‘লটারি’ হবে যে ৪৮ আসনের মধ্যে

ঠাকুরগাঁও-১, দিনাজপুর-৩, নীলফামারী-২, লালমনিরহাট-৩, রংপুর-৩, গাইবান্ধা-২, বগুড়া-৬, চাঁপাইনবাবগঞ্জ-৩, নওগাঁ-৫, রাজশাহী-২, পাবনা-৫, কুষ্টিয়া-৩, খুলনা-২ ও ৩, সাতক্ষীরা-২, ভোলা-১, বরিশাল-৫, টাঙ্গাইল-৫, জামালপুর-৫, শেরপুর-১, ময়মনসিংহ-৪, ঢাকা-৪ থেকে ঢাকা-১৩, ঢাকা-১৫ থেকে ঢাকা-১৮, গাজীপুর-২, নরসিংদী-১ ও ২, নারায়ণগঞ্জ ৪ ও ৫, ফরিদপুর-৩, মাদারীপুর-১, সিলেট-১, কুমিল্লা-৬, ফেনী-২, চট্টগ্রাম ৯ থেকে ১১।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত