অবসরের প্রস্তুতি নিচ্ছেন অর্থমন্ত্রী

প্রকাশ : ২৪ নভেম্বর ২০১৮, ১৬:০৪

প্রায় সাত দশকের কর্মজীবন থেকে অবসরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, একটা লম্বা কর্মজবীন থেকে অবসরে যাওয়ার চিন্তা-ভাবনা করছি। এজন্য প্রস্তুতি নিচ্ছি। আমার কর্মজীবনের সময়কাল ৭০ বছরের কিছু কম।

শনিবার (২৪ নভেম্বর) জাতীয় যাদুঘরে সুহেলী বিলকিস জালালের দুটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

মুহিত বলেন, ‘আজকে যে বই দু’টির মোড়ক উম্মোচন হতে যাচ্ছে এ বইগুলো লেখক আমাকে অনেক আগেই দিয়েছেন। কিন্তু আমি বলবো না এটার অনেক কিছুই পড়েছি। না, পড়তে পারিনি। কারণ, বর্তমানে আমি একটু ব্যস্ত আছি, একটা লম্বা কর্মজবীন থেকে অবসরে যাওয়ার চিন্তা-ভাবনা করছি। এ জন্য প্রস্তুতি নিচ্ছি। আমার কর্মজীবনের সময়কাল ৭০ বছরের কিছু কম। সুতরাং বইটির খুব বেশি পড়তে পারিনি। তবে কিছু অংশ পড়েছি’।

দেশের হয়ে সবচেয়ে বেশি বাজেট দেয়া আবুল মাল আবদুল মুহিত বহু আগ থেকেই বলে আসছিলেন যে, তিনি আর নির্বাচন করবেন না। আর রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ দায়িত নেবেন না।তবে আওয়ামী লীগের সঙ্গে আমৃত্যু আছেন। পরামর্শ দিয়ে যাবেন নানা ইস্যুতে। অবসরের পর কীভাবে সময় কাটাবেন সেটিও বলে রেখেছেন খোলামেলা মনের মুহিত। তিনি জানিয়েছেন, বই পড়ে অবসর সময় কাটাবেন।

আজকের এই অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত যে বই দু’টির মোড়ক উন্মোচন করলেন সে বই দু’টি হলো- ‘রমনার দেবীমূল হতে’ এবং ‘ফর্ম দ্যা সিটাডেল অ্যাট রমনা।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান, কবী কাজী রোজী এমপি, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, প্রাবন্ধিক ও লেখক ইনাম আহমেদ চৌধুরী, ইত্তেফাকের সম্পাদক তাসমিমা হোসেন প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত