তারেকের ব্যাপারে সিদ্ধান্ত নিতে বৈঠকে বসেছে ইসি

প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৮, ১৫:২৮

সাহস ডেস্ক

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দলের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়ার বিষয়ে আনা অভিযোগের প্রেক্ষিতে সোমবার বৈঠকে বসছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার (১৯ নভেম্ভর) বিকেল ৩টায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এই বৈঠক শুরু হয়। বৈঠকে প্রধান নির্বাচন কমিশনর (সিইসি) কেএম নূরুল হুদা সভাপতিত্ব করছেন।

বৈঠকে অন্যান্য কমিশনারসহ ইসি সচিব উপস্থিত রয়েছেন। বৈঠকে তারেক রহমান ইস্যু ছাড়াও রাজধানীর নয়াপল্টনে বিএনপি মনোনয়নপত্র বিক্রির সময় সংঘর্ষ ও পুলিশের গাড়িরে আগুন দেয়া নিয়ে আলোচনা হবে। সংসদ নির্বাচনের প্রচারণাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হবে বলেও জানা গেছে।

বৈঠক শুরুর আগে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, ‘আমরা এ বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেইনি, আজ (১৯ নভেম্বর) বিকেল ৩টায় বৈঠক করব, তখন সেখানে সিদ্ধান্ত হবে। গতকাল (রবিবার) আওয়ামী লীগ অভিযোগ দিয়েছে যেহেতু উনি (তারেক রহমান) কনভিকটেড, পলাতক ব্যক্তি, তাই এভাবে তিনি মনোনয়নপত্র যাচাই করতে পারেন না। আরেকটি ব্যাপার হলো হাইকোর্টের একটি নির্দেশনা আছে, লাইভে এসে তিনি এভাবে কথা বলতে পারেন না।’

উল্লেখ্য, এর আগে সোমবার (১৮ নভেম্বর) সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, দণ্ডিত হওয়া সত্ত্বেও বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের সঙ্গে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ভিডিও কনফারেন্সে কথা বলার বিষয়ে আমি জাতির কাছে বলতে এখন পারি, একজন দণ্ডিত পলাতক আসামি এ ধরনের বক্তব্য দিতে পারে কিনা?

মন্ত্রী নির্বাচন কমিশনের কাছে দৃষ্টি আকর্ষণ করে আরও বলেন, দুটি মামলায় দণ্ডিত পলাতক এ রকম কেউ এভাবে ভিডিও কনফারেন্স করে নির্বাচন প্রক্রিয়ায় অংশ নিতে পারে কিনা- আমি সেটি নির্বাচন কমিশনের কাছে জানতে চাইছি।

প্রসঙ্গত, নির্বাচনের তফসিল অনুযায়ী, একাদশ জাতীয় সংসদ নির্বাচন ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এ নির্বাচনের মনোনয়ন দাখিলের শেষ দিন ২৮ নভেম্বর, মনোনয়ন যাচাই-বাছাই ২ ডিসেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহার ৯ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দের দিন ১০ ডিসেম্বর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত