মাশরাফির সম্মানার্থে আ.লীগের 'সৌজন্য মনোনয়ন ফরম'

প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৮, ১৩:০৭

বাংলাদেশ জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে রবিবার সৌজন্য হিসেবে মনোনয়ন ফরম দিয়েছে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড। মাশরাফি ফরম গ্রহণের সময় এর মূল্য পরিশোধের জন্য চেষ্টা করলেও তা গ্রহণ করা হয়নি। আওয়ামী লীগের একজন যুগ্ম সাধারণ সম্পাদক এবং একজন সম্পাদকমণ্ডলীর সদস্য এই তথ্য নিশ্চিত করেছেন।

ক্রিকেটে মাশরাফির অনন্য অবদানকে স্বীকার করে তার মতো দেশপ্রেমিককে সম্মান জানাতেই এ সিদ্ধান্ত নিয়েছেন আওয়ামী লীগের নীতি নির্ধারকরা।

নড়াইল-২ আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করতে আসেন জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। মাশরাফি নির্ধারিত মূল্যেই ফরম কিনতে চেয়েছিলেন। কিন্তু আওয়ামী লীগের শীর্ষ নেতারা বাংলাদেশের ক্রিকেটে মাশরাফির অবদানের কারণে তার ফরমের মূল্য গ্রহণে অস্বীকৃতি জানান।

উল্লেখ্য, আওয়ামী লীগের দলীয় মনোনয়নের ফরম ধরা হয়েছে ৩০ হাজার টাকা। গত রবিবার নড়াইল-২ আসনে প্রার্থিতার প্রক্রিয়া হিসেবে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করেন মাশরাফি।

মাশরাফি ফরম কেনার আগে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে সাক্ষাৎ করেন। তার দোয়া নিয়ে আওয়ামী লীগের কার্যালয়ে সশরীরে হাজির হয়ে ফরম কেনেন তিনি। মাশরাফি আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে পৌঁছার আগেই তার জন্য ফরম প্রস্তুত করে রাখা হয়। স্বেচ্ছাসেবকরা ফরমটি নিয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে দেন। কাদের অন্য নেতাদের উপস্থিতিতে ফরমটি মাশরাফির হাতে তুলে দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত