আ.লীগের এক আসন থেকে ৫২ মনোনয়ন ফরম বিক্রি

প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৮, ১২:৫২

বরিশাল বিভাগের বরগুনা-১ আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের ৫২টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। এছাড়া সাতটি আসনে একজন করে মনোনয়নপ্রত্যাশী ফরম কিনেছেন।

আওয়ামী লীগের দফতর সেল সূত্রে জানা গেছে, ঢাকা বিভাগের নারায়নগঞ্জ-১ আসনে বিক্রি হয়েছে ৪০টি ফরম। রংপুরের কুড়িগ্রাম-৪ আসনে ৩০টি। কক্সবাজার-১, নেত্রকোনা-১ ও ঝিনাইদহ-২ আসনে ২৬টি করে মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে মনোনয়নপত্র বিক্রি হয়েছে মোট ২০টি।

এছাড়া মোট সাতটি আসনে একজন করে মনোনয়নপ্রত্যাশী ফরম নিয়েছেন। এগুলো হলো- ঢাকা বিভাগের গোপালগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা, গোপালগঞ্জ-২ আসনে  সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, বরিশাল-১ আসনে কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য শেখ হাসনাত আবদুল্লাহ, বাগেরহাট-১ আসনে শেখ হেলাল উদ্দিন, খুলনা-২ আসন থেকে শেখ সালাউদ্দিন জুয়েল। সিলেট বিভাগের মৌলভীবাজার-১ আসন থেকে শাহাবুদ্দিন এবং নোয়াখালী-৫ আসন থেকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

প্রসঙ্গত, পুনঃতফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৮ নভেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর এবং ভোটের দিন ৩০ ডিসেম্বর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত