নির্বাচনকালীন সরকার শুরু হয়েছে: মন্ত্রিপরিষদ সচিব

প্রকাশ : ১২ নভেম্বর ২০১৮, ১৬:৩২

সাহস ডেস্ক

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার সঙ্গে সঙ্গে নির্বাচনকালীন সরকার শুরু হয়ে গেছে বলে মন্তব্য করেছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। মন্ত্রিপরিষদ সচিব বলেন, সিডিউল ডিক্লেয়ারের (তফসিল ঘোষণা) পর থেকেই নির্বাচনকালীন সরকার শুরু হয়েছে।

সোমবার (১২ নভেম্বর) সচিবালয়ে মন্ত্রিসভা বৈঠকের পর প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা জানান। সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

তিনি জানান, আজকের বৈঠকে ‘বাংলাদেশ ট্যারিফ কমিশন (সংশোধন) আইন-২০১৮’ এর খসড়া নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

আগে বলা হয়েছিল এই সরকার কোনো আইন অনুমোদন বা নীতি-নির্ধারণী সিদ্ধান্ত নিতে পারবে না। আজ তো আইন পাস হলো, এমন প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘আইন উঠতে পারে। সেটা সংসদে তো পাস হচ্ছে না, সংসদ তো নাই। আইন করতে বাধা নেই।

মন্ত্রিসভা বৈঠক চলমান থাকবে জানিয়ে শফিউল আলম বলেন, এটা (আইন অনুমোদন) ক্যাবিনেটের কার্যক্রমের মধ্যেই পড়ে, এটাকে রুটিনই বলা যায়। কোনো উন্নয়ন প্রকল্প এগুলোকে স্পর্শ করে না। সরকার তো রেগুলারই আছে, কোনো সমস্যা তো দেখছি না। নির্বাচনকালীন সরকার এটা তো আমাদের দেয়া নামই, সাংবিধানিক নাম নয়।

মন্ত্রিসভা রদবদলের বিষয়ে সিদ্ধান্ত হয়েছে কি না এমন প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, না, এই রকম কোনো সংবাদ নেই, থাকলেও আপনাদের তো বলবই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত