মির্জাপুরে বিএনপি ৫৯ নেতাকর্মীর নামে মামলা, গ্রেপ্তার ৩

প্রকাশ : ১০ নভেম্বর ২০১৮, ১৬:৪০

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা বিএনপির সহ-সভাপতি নজরুল ইসলাম লিটন, যুবদলের সাধারণ সম্পাদক ডি এ মতিন ও ছাত্রদলের সভাপতি ফরিদ মিয়াসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের ৫৯ নেতাকর্মীর নামে মামলা করেছে পুলিশ। 

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি, পুলিশের ওপর হামলা ও নাশকতার চেষ্টার অভিযোগে তাদের নামে মামলা করা হয়েছে বলে মির্জাপুর থানার উপ পরিদর্শক প্রকাশ চন্দ্র সরকার জানিয়েছেন।

মামলার বিবরনে জানা গেছে, গত ৮ নভেম্বর বেলা সাড়ে বারটার দিকে জাতীয় ঐক্য ফ্রন্টের ঘোষণা অনুযায়ী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল পেছানো দাবিতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গোড়াই সোহাগপাড়া এলাকার কনা সুইটমিট দোকানের সামনে পাকা রাস্তায় নাশকতার প্রস্তুতি গ্রহণ করে তারা। খবর পেয়ে মির্জাপুর থানা পুলিশের একটি দল ওই এলাকায় পৌঁছালে তারা পুলিশকে লক্ষ করে ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে। এ সময় পুলিশ তাদের ধাওয়া করে উপজেলার উত্তর পেকুয়ার হায়দার আলী, আব্দুল গফুর ও গোড়াই সোহাগপাড়া গ্রামের জিয়াউর রহমানকে আটক করে।

ঘটনাস্থল থেকে ১০টি ইটের টুকরা, ২টি বাশের লাঠি এবং ৪টি লোহার রড উদ্ধার করে পুলিশ।

আটককৃতদের জিজ্ঞাসাবাদে ঘটনার সঙ্গে জড়িত মির্জাপুর উপজেলা বিএনপির সহসভাপতি নজরুল ইসলাম লিটন, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক ডি এ মতিন, উপজেলা ছাত্রদলের সভাপতি মো. ফরিদ মিয়া, ফতেপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক শহীদুর রহমান মৃধা, মহেড়া ইউনিয়ন বিএনপির সভাপতি আলী হোসন খান খোকনসহ  ৫৬ নেতাকর্মীর নাম জানতে পারে পুলিশ।

পরে মির্জাপুর থানার উপ পরিদর্শক প্রকাশ চন্দ্র সরকার বাদী হয়ে আটক তিনজন সহ ৫৯ জনের নামে নাশকতার চেষ্টা, মহসড়কে প্রতিবন্ধকতা এবং পুলিশের ওপর হামলার অভিযোগে ১৯৭৪ সালে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন।

এই মামলায় অজ্ঞাত আরো ৫০/৬০ জনকে অভিযুক্ত করা হয়েছে।  অভিযুক্তদের অধিকাংশই উপজেলা, ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সংগঠনের সভাপতি সম্পাদক পর্যায়ের নেতাকর্মী বলে উপজলা বিএনপির সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম নয়া জানিয়েছেন।

তিনি অভিযোগ করে বলেন, রাজনৈতিকভাবে ঘায়েল করতেই মিথ্যা মামলা দিয়ে নেতাকর্মীদের হয়রানী করা হচ্ছে। তিনি অবিলম্বে এই মামলা প্রত্যাহার এবং গ্রেপ্তারকৃতদের মুক্তির দাবি জানিয়েছেন।

মির্জাপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) এ কে এম মিজানুল হক বলেন, অভিযুক্তদের রাজনৈতিক বিবেচনায় নয় মহাসড়কে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা, নাশকতার চেষ্টা ও পুলিশের ওপর হামলার কারনে মামলা হয়েছে।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত