ধানমন্ডি আ.লীগের অফিসে হাজারো মানুষের ভিড়

প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৮, ১২:১৩

সাহস ডেস্ক

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম শুরু করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির কার্যালয়ে সকাল ১০টা থেকে এই ফরম বিক্রি করা হচ্ছে।

শুক্রবার (০৯ নভেম্বর) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার জন্য মনোনয়ন ফরম কেনেন গোপালগঞ্জের বাসিন্দা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য কাজী আকরাম উদ্দিন, ধর্ম বিষয়ক সম্পাদক শেখ আবদুল্লাহসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

এদিকে মনোনয়ন পত্রের ফরম কেনার জন্য আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয়ের সামনে সকাল থেকেই হাজার হাজার মানুষ ভিড় করেছেন। এক পর্যায়ে ৩/এ রাস্তা পূর্ণ হয়ে জিগাতলা-মোহাম্মদপুর রাস্তায় লোকজন অবস্থান নেয়। ঢাকাসহ সারাদেশ থেকে যারা এসেছেন তারা অনেক গাড়ি নিয়ে এসেছেন। রাস্তার দুই পাশে এই গাড়ি শংকর পর্যন্ত পার্ক করা হয়েছে। এ ছাড়া যারা প্রার্থীর সঙ্গে এসেছেন তারা খণ্ড খণ্ড মিছিল নিয়ে রাস্তায় অবস্থান করছেন। ফলে জিগাতলা-মোহাম্মদপুর রাস্তা বন্ধ হয়ে গেছে।

ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির অফিস থেকে মাইকে বার বার ভিড় সামাল দেয়ার জন্য বলা হচ্ছে। তার পরও ভিড় কমছে না। বরং নতুন নতুন মিছিল আরও যুক্ত হচ্ছে। যারা গাড়ি এবং মোটর সাইকেলের বহর নিয়ে এসেছেন তাদেরকে রাস্তার ওপরই পার্ক করতে হচ্ছে। ফলে এই রাস্তা এখন সম্পূর্ণ বন্ধ হয়ে গেছে।

গতবার মনোনয়ন ফরমের দাম ২৫ হাজার টাকা থাকলেও এবার তা ৩০ হাজার টাকা করা হয়েছে। যিনি মনোনয়ন ফরম কিনবেন তিনি এবং সঙ্গে দুই জনকে অফিসে প্রবেশ করার অনুমতি দেয়া হচ্ছে। এ ছাড়া বার বার মাইকে বলা হচ্ছে কার্যালয় থেকে ভিড় কমানোর জন্য।

উল্লেখ্য বৃহস্পতিবার সন্ধ্যায় টেলিভিশন এবং রেডিওতে জাতির উদ্দেশে দেয়া ভাষণে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেন, আগামী ২৩ ডিসেম্বর (রোববার) একাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া নির্বাচনের জন্য মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর (সোমবার)। মনোনয়নপত্র বাছাই ২২ নভেম্বর (বৃহস্পতিবার) এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর (বৃহস্পতিবার)।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত