‘তফসিল ঘোষণার পর আন্দোলনের কর্মসূচি মেনে নেয়া যায় না’

প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৮, ১২:০৪

সাহস ডেস্ক

‘জনগণ এখন নির্বাচনমুখী। আন্দোলন-বিক্ষোভে মন নেই মানুষের। বিএনপি যতই আন্দোলনের হুমকি দিক না কেন কোনোটাই কাজে আসবে না। জনগণ এখন ভোটের অপেক্ষায়’ বললেন- আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার পর আন্দোলনের কর্মসূচি মেনে নেয়া যায় না। জনগণ আন্দোলনে নেই, তারা নির্বাচনমুখী।’

আজ ৯ নভেম্বর (শুক্রবার) সকালে ধানমণ্ডি আওয়ামী লীগের নতুন কার্যালয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মনোনয়ন ফরম বিক্রির উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

আগামী ২৩ ডিসেম্বর উৎসবমুখর পরিবেশে জনগণ ভোট দেবে এমন আশা ব্যক্ত করে ওবায়দুল কাদের সব দলকে নির্বাচনে আসার আহ্বান জানান। এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

বিএনপির নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি নেতাদের কথা শুনে মনে হচ্ছে তারা নির্বাচনে আসবেন।’

উল্লেখ্য, গতকাল ৮ নভেম্বর (বৃহস্পতিবার) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা। ঘোষিত তফসিল অনুযায়ী ২৩ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৯ নভেম্বর, বাছাই ২২ নভেম্বর ও প্রত্যাহার ২৯ নভেম্বর। এর ২৪ দিন পর ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ।

৩০০ আসনে সংসদ সদস্য নির্বাচনে এবার ভোট দেবেন ১০ কোটি ৪১ লাখ ৯০ হাজার ৪৮০ ভোটার।

সাহস২৪.কম/শামীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত