‘নতুন মামলা ও ধরপাকড় হবে না আশ্বাস প্রধানমন্ত্রীর’

প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৮, ১৭:১৮

‘নতুন কোনো মামলা হবে না এবং ধরপাকড় হবে না বলে সংলাপে আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা’- বলেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় আইনবিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিম।

আজ ৭ নভেম্বর (বুধবার) আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে ক্ষমতাসীন ১৪ দলীয় জোটের সংলাপ শেষে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের এ কথা বলেন রেজাউল করিম।

সুপ্রিম কোর্টের এ আইনজীবী বলেন, ‘সংলাপে বিএনপি প্রধান খালেদা জিয়ার মুক্তির বিষয়ে কোনো আলোচনা হয়নি। তবে নির্বাচন ঘিরে ধরপাকড় হবে না এবং নতুন মামলা হবে না বলে প্রধানমন্ত্রী আশ্বাস দিয়েছেন ঐক্যফ্রন্টকে।

অবশ্য সংলাপ শেষে সাংবাদিকদের ব্রিফিংয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘তারা (ঐক্যফ্রন্ট) খালেদার মুক্তি ওইভাবে চাননি, জামিন চেয়েছেন।’

কাদের আরও বলেন, ‘নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি, তাদের নেতাদের মুক্তি প্রভৃতি দাবি মেনে নিতে আমাদের কোনো আপত্তি নেই। এছাড়া আমাদের মন্ত্রী-এমপিরা নিজেরা কোনো সরকারি গাড়ি, পতাকা ব্যবহার করবে না, কোনো সরকারি সুবিধা নেবে না, এমপিদের কোনো ক্ষমতা থাকবে না। অন্য প্রার্থীরা যে সুযোগ-সুবিধা পাবেন, তারাও সেটা পাবেন। তারা সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি নিয়ে যেটা বলেছে সেটা হবে না। পৃথিবীর কোনো দেশে সেটা হয় না। নির্বাচনে সেনাবাহিনী স্ট্রাইকিং ফোর্স হিসেবে থাকবে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত