ছাতকে ২ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশ : ২৬ অক্টোবর ২০১৮, ১২:৫৬

নুর উদ্দিন

ছাতকে সড়ক ও জনপথ বিভাগের উচ্ছেদ অভিযানে ২ শতাধিক স্থায়ী ও অস্থায়ী স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। 

বৃহস্পতিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত গোবিন্দগঞ্জে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন সুনামগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আল আমিন সরকার। উচ্ছেদ অভিযান চলাকালে র‍্যাব-৯ এর সদস্য, থানা ও হাইওয়ে পুলিশ, সওজ, ভূমি অফিস এবং পল্লী বিদ্যুতের লোকজন উপস্থিত ছিলেন। অভিযানে গোবিন্দগঞ্জে সড়ক ও জনপথের ভূমি থেকে ২ শতাধিক স্থায়ী ও অস্থায়ী স্থাপনা উচ্ছেদসহ পয়েন্টের যাত্রী ছাউনী, আনসার মার্কেটের সিঁড়ি, বিভিন্ন কোম্পানির সাইনবোর্ড অপসারণ করা হয়েছে।

সম্প্রতি সরকারি অর্থায়নে সড়ক সংস্কার ও প্রশস্তকরণের চলমান কাজ করার সুবিধার্থে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মাধ্যমে দখলদারদের নোটিশ প্রদান করা হয়। কিন্তু এতে সরকারি ভূমি থেকে অনেকেই স্থাপনা সরিয়ে না নেওয়ায় বৃহস্পতিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সময় বেশ কয়েকটি স্থায়ী স্থাপনা গুড়িয়ে দিতে দেখা গেছে।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ছাড়াও সওজ ছাতকের উপ বিভাগীয় প্রকৌশলী এএসএম সাইফুল ইসলাম, উপ সহকারী প্রকৌশলী মোহাম্মদ রমজান আলী, গোলাম মাওলা, র‍্যাব-৯ এর ডিএডি আলাউদ্দিন, জয়কলস হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ রুনু মিয়াসহ সরকারি কর্মকর্তা, র‍্যাব ও পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় সড়কের পাশে রাখা ইট সরিয়ে না নেওয়ায় আলাল মিয়া নামের এক ইট ব্যবসায়ীকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আল আমিন সরকার।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত