গণভবনে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

প্রকাশ : ২২ অক্টোবর ২০১৮, ১৬:২০

সাহস ডেস্ক

সংবাদ সম্মেলনে এসেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। আজ সোমবার (২২ অক্টোবর) বিকেল ৪টায় গণভবনে এই সংবাদ সম্মেলন শুরু হয়।

গত ১৬ অক্টোবর মঙ্গলবার থেকে ১৯ অক্টোবর শুক্রবার পর্যন্ত সৌদি সফর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রিয়াদে সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদের সঙ্গে বৈঠক করেন। ওই বৈঠকের পর প্রতিরক্ষা ও তথ্য যোগাযোগ প্রযুক্তিতে সহযোগিতার বিষয়ে দুটি সমঝোতা স্মারক সই হয়।

সৌদি সফরের সময় ১৭ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা রিয়াদে বাংলাদেশ দূতাবাসের সদ্য নির্মিত নিজস্ব ভবনের উদ্বোধন করেন। ১৮ অক্টোবর প্রধানমন্ত্রী মহানবীর (সা.) পবিত্র রওজা মোবারক জিয়ারত করেন। ওই দিন তিনি মদিনা থেকে মক্কা যান এবং রাতে পবিত্র ওমরাহ পালন করেন। একই দিনে প্রধানমন্ত্রী জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের জন্য সদ্য কেনা জমিতে নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

২০১৬ সালের পর রিয়াদে এটি হবে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌদি বাদশাহর দ্বিতীয় বৈঠক। এ ছাড়া ২০১৪ সালে ক্ষমতায় আসার পর এটি প্রধানমন্ত্রীর চতুর্থ সৌদি সফর। এ বছরের এপ্রিলে সৌদি নেতৃত্বাধীন ২৩-দেশের যৌথ সামরিক মহড়া ‘গালফ শিল্ড-১ ’এর সমাপনী অনুষ্ঠানে যোগ দিতে তিনি সর্বশেষ সৌদি আরব গিয়েছিলেন।

বিদেশ সফরের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবাদ সম্মেলনে সফর সম্পর্কে অবহিত করেন। তিনি সাংবাদিকদের নানা প্রশ্নেরও জবাব দেন। এসব প্রশ্নে তাঁর সফর, সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি ও সমসাময়িক ঘটনা স্থান পায়।

প্রধানমন্ত্রী জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগদান শেষে যুক্তরাষ্ট্র থেকে ফিরে এসে সর্বশেষ সংবাদ সম্মেলনটি করেছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত