আগামীকাল প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন

প্রকাশ : ২১ অক্টোবর ২০১৮, ১৭:০০

সাহস ডেস্ক

আগামীকাল সোমবার (২২ অক্টোবর) সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকাল চারটায় তার সরকারি বাসভবন গণভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। 

প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে জানানো হয়, সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের আমন্ত্রণে মঙ্গলবার (১৬ অক্টোবর) চার দিনের সরকারি সফরে রিয়াদ যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (১৯ অক্টোবর) দিবাগত মধ্য রাতে তিনি দেশে ফেরেন।

এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী তার সাম্প্রতিক সৌদি আরব সফরের বিস্তারিত কর্মকাণ্ড তুলে ধরবেন। পাশাপাশি সমসাময়িক রাজনৈতিক ইস্যুতে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেবেন।

দ্বিপাক্ষিক এ সফরে বাদশাহ ছাড়াও ক্রাউন প্রিন্সসহ সৌদি সরকারের ঊর্ধ্বতন প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন।

সফরে বাংলাদেশে ১০০ মেগাওয়াট ক্ষমতার সৌর বিদ্যুৎ কেন্দ্র স্থাপন, শিল্প মন্ত্রণালয়ের অধীন বিসিইসি এবং সৌদি ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ডাইমেনশনের মধ্যে একটি এবং সৌদি হানওয়া প্রকৌশল ও নির্মাণ সংস্থা, বাংলাদেশের শিল্প মন্ত্রণালয়ের মধ্যে একটি এবং বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ ও সৌদি আরবের আল বাওয়ানির মধ্যে একটি সমঝোতা স্মারক (এমওইউ) সই হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবারের সৌদি আরব সফরে মদিনায় মসজিদে নববীতে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর রওজা জিয়ারত করেন এবং মক্কায় পবিত্র ওমরাহ পালন করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত