সিলেট থেকে শুরু হবে জাতীয় ঐক্যফ্রন্টের পথচলা

প্রকাশ : ১৬ অক্টোবর ২০১৮, ১৭:১৬

সাহস ডেস্ক

নির্বাচন সামনে রেখে সাত দফা দাবিতে জনমত গঠনে সিলেটে প্রথম সমাবেশের ঘোষণা দিয়েছে বিএনপিকে সঙ্গে নিয়ে ড. কামালের নেতৃত্বে নবগঠিত জাতীয় ঐক্যফ্রন্ট।

মঙ্গলবার ( ১৬ অক্টোবর) বেলা ৩ টায় উত্তরায় জেএসডির সভাপতি আসম আবদুর রব নিজ বাড়িতে ঐক্যফ্রন্টের বৈঠক শেষে সাংবাদিকদের এই তথ্য জানান।

ঘোষণা অনুযায়ী, ২৩ অক্টোবর হযরত শাহ জালাল ও হযরত শাহ পরানের মাজার জিয়ারতের পর সেখানে সিলেটে সমাবেশ করবে জাতীয় ঐক্যফ্রন্ট।

বৈঠকে দুটি সিদ্ধান্ত হয়েছে জানিয়ে রব সাংবাদিকদের বলেন, একটি শরিকদের নিয়ে লিয়াজোঁ কমিটি গঠন। অপরটি হচ্ছে সমাবেশ, মহাসমাবেশ অনুষ্ঠান।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনার ভিত্তিতে গণতন্ত্র পুনরুদ্ধার, জনগণের অধিকার, কর্তৃত্ব, জনগণের শাসন প্রতিষ্ঠা করার জন্য জনগণ ও ফ্রন্টের নেতা-কর্মীদের উদ্দেশ্যে আমরা প্রথম কর্মসূচি দিচ্ছি আগামী ২৩ অক্টোবর সিলেটে প্রোগ্রাম হবে। এটি সমাবেশ-মহাসমাবেশ-গণসমাবেশ হবে। এর আগে অবশ্যই আমরা হযরত শাহ জালালের মাজার জিয়ারত করব। সিলেটের পর পর্যায়ক্রমে চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, রংপুরসহ বিভাগীয় শহর ও মহানগরে জাতীয় ঐক্যফ্রন্ট সমাবেশের কর্মসূচি পালন করবে।

জেএসডি সভাপতি বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখে আমরা যাতে শান্তিপূর্ণভাবে কর্মসূচি করতে পারি সেজন্য সরকার ও প্রশাসনের কাছে আমরা সহযোগিতা চাই।

আ স ম আবদুর রব বলেন, জনগণ এখন তাদের আকাঙ্ক্ষা পূরণের জন্য জাতীয় ঐক্যফ্রন্টের দিকে তাকিয়ে আছে।

বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। এছাড়াও বৈঠকে ছিলেন তানিয়া রব, আবদুল মালেক রতন, এস এম আকরাম, শহীদুল্লাহ কায়সার, ডা. জাহেদ উর রহমান,  সুলতান মোহাম্মদ মনসুর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত