জিয়া চ্যারিটেবল মামলার রায় ২৯ অক্টোবর

প্রকাশ : ১৬ অক্টোবর ২০১৮, ১৬:৩৩

সাহস ডেস্ক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দুদকের করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের জন্য আগামী ২৯ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (১৬ অক্টোবর) রাজধানীর নাজিমুদ্দিন রোডের পুরান কেন্দ্রীয় কারাগারে স্থাপিত অস্থায়ী আদালতে ঢাকার পঞ্চম বিশেষ জজ মো. আখতারুজ্জামান এই দিন ধার্য করেন।

এর আগে এই মামলার যুক্তিতর্কে অংশগ্রহণ না করে বিচারকের প্রতি অনাস্থা জানায় আসামিপক্ষ। এরপর দুদক মামলার রায় ঘোষণার দিন ধার্য করার জন্য আদালতে আবেদন করে। আদালত ওই আবেদন মঞ্জুর করে আজ মঙ্গলবার এ আদেশ দেয়।

বিচারক তার আদেশে বলেন, আসামিপক্ষ নানা কারণ দেখিয়ে যুতক্ততর্ক উপস্থাপন করেন নাই, কালক্ষেপণ করেছেন। সেজন্য প্রসিকিউশনের আবেদন মঞ্জুর করা হলো। আগামী ২৯ অক্টোবর এ মামলা রায়ের জন্য থাকবে। খালেদা জিয়া সেদিন পর্যন্ত জামিনে থাকবেন।

আদেশে বিচারক আরও বলেন, এ মামলায় যুক্তিতর্ক উপস্থাপনের সুযোগ ছিল না। কিন্তু ন্যায়বিচারের স্বার্থে আসামিপক্ষকে সেই সুযোগ দেওেয়া হয়েছিল।

উল্লেখ্য, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় মামলা করে দুদক। অভিযুক্ত অপর তিন আসামি হলেন- খালেদা জিয়ার তৎকালীন রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছ চৌধুরীর তৎকালীন একান্ত সচিব বর্তমানে বিআইডব্লিউটিএ-এর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান। এর মধ্যে হারিছ চৌধুরী পলাতক। এই মামলায় খালেদা জিয়াসহ অন্য তিনজন জামিনে রয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত