x

এইমাত্র

  •  মুক্তিযুদ্ধকালীন সরকারের উপদেষ্টা মোজাফফর আহমদ আর নেই

নরসিংদীর জঙ্গি অপারেশন 'গর্ডিয়ান নট'

প্রকাশ : ১৬ অক্টোবর ২০১৮, ১৬:২১

সাহস ডেস্ক

নরসিংদীর শেখেরচরে ঘিরে রাখা একটি পাঁচতলা ভবনে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি), সোয়াত ও পুলিশের অভিযান চলছে। আইনশৃঙ্খলা বাহিনীর এই অপারেশনের নাম দেওয়া হয়েছে 'গর্ডিয়ান নট'।

মঙ্গলবার দুপুর পৌনে ১টায় পুলিশ মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারী সাংবাদিকদের অভিযানের নাম বলেন।

ইংরেজি পরিভাষা 'গর্ডিয়ান নট' এর বাংলা করলে দাঁড়ায় খোলা যায় না এমন গিঁট কিংবা যে গিঁট সহজে খোলে না। জটিল সমস্যা অর্থেও এ পরিভাষাটি ব্যবহার করা যায়।

মঙ্গলবার সকাল ১০টা ১০ মিনিটে ঢাকা থেকে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম এলে সোয়াতের টিম এ অভিযান শুরু করে। বাড়িটি থেকে বেলা সাড়ে ১১টা থেকে প্রায় ঘণ্টাখানেক দফায় দফায় গুলির শব্দ পাওয়া গেছে। দুপুর সাড়ে ১২টার দিকে আইজিপি জাবেদ পাটোয়ারী ঘটনাস্থলে যান। তখনও গুলি শব্দ শোনা যাচ্ছিল।

পুলিশের মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারী সাংবাদিকদের বলেন, আপনাদেরকে প্রাথমিকভাবে একটু ধারনা দিচ্ছি। এখানে একাধিক জঙ্গি অবস্থান করছে। আমাদের অভিযানের প্রটোকল অনুযায়ী আমাদের অপারেশন চলছে। ভেতরে অবস্থানকৃতরা কিছুক্ষণ পর পর থেমে থেমে গুলি বর্ষণ করছে। আমরাও করছি। আশা করছি আমরা নির্দিষ্ট সময়ের মধ্যে অভিযান শেষ করতে পারবো। এই অভিযানটির নাম দেওয়া হয়েছে 'গর্ডিয়ান নট' (জটিল গেরো)। আমাদের অভিযানটি এখনো চলমান। কখন শেষ হবে তা এখনই বলতে পারছি না। শেষ হলে আপনাদের বিস্তারিত বলতে পারব।

শেষ খবর পাওয়া পর্যন্ত সন্দেহভাজন জঙ্গিদের সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর পাল্টাপাল্টি গোলাগুলি চলছিল। এ ছাড়া জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা দুটি বাড়ির আশপাশ এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত