নরসিংদীর জঙ্গি আস্তানায় অভিযান, গুলির শব্দ

প্রকাশ : ১৬ অক্টোবর ২০১৮, ১৫:০১

সাহস ডেস্ক

নরসিংদীর মাধবদী ও শেখের চরে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়ি দুটির মধ্যে একটিতে অভিযান চালাচ্ছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। দুটি বাড়ির একটিতে গুলির শব্দ শোনা গেছে।

মঙ্গলবার (১৬ অক্টোবর) সোয়াট সদস্যরা অভিযান শুরুর প্রস্তুতি নেয়ার পর বেলা সাড়ে ১১টার দিকে শেখেরচরের ভগিরথপুরে সন্দেহভাজন জঙ্গি আস্তানার দিক থেকে গুলির শব্দ আসে।

বাড়িটি থেকে বেলা সাড়ে ১১টা থেকে প্রায় ঘণ্টাখানেক দফায় দফায় গুলির শব্দ পাওয়া গেছে। দুপুর সাড়ে ১২টার দিকে আইজিপি জাবেদ পাটোয়ারী ঘটনাস্থলে যান। তখনও গুলি শব্দ শোনা যাচ্ছিল।

পুলিশ সকালেই বাড়ি দুটির আশপাশের বাসিন্দাদের সরিয়ে নেয়; ৫০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি করে স্থানীয় প্রশাসন। মাইকিং করে কাউকে বের না হওয়ার পরামর্শ দেয়া হয়। পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট ও র‌্যাব সদস্যরা দুটি এলাকা ঘিরে রেখেছেন। দুই জায়গাতেই উপস্থিত রয়েছে ফায়ার ব্রিগেডের গাড়ি ও চিকিত্সকদল। পুলিশ মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারী ও ভগিরথপুরে পৌঁছেছেন।

পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট ও র‌্যাব সদস্যরা এলাকা দুটি ঘিরে রেখেছেন। দুই জায়গাতেই উপস্থিত হয়েছে ফায়ার ব্রিগেডের গাড়ি ও চিকিৎসক দল।

মনিরুল ইসলাম সকালে নরসিংদীতে পৌঁছে সাংবাদিকদের বলেন, একাধিক জঙ্গি আছে সে বিষয়ে আমরা নিশ্চিত হয়েছি। তাদের কাছে কী ধরনের অস্ত্র বা বিস্ফোরক থাকতে পারে, সে বিষয়ে আমাদের একটি ধারণা আছে।

তিনি আরও বলেন, সোয়াত অভিযান চালাবে। তার আগে আমরা চেষ্টা করছি নেগোশিয়েট করার, যাতে তারা আত্মসমর্পণ করে। আশপাশের লোকজনের যাতে ক্ষতি না হয়, সে বিষয়ে আমরা সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি।

নরসিংদীর পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন জানান, কাউন্টার টেরোরিজম ইউনিট ও পুলিশ সদরদপ্তরের ল ফুল ইন্টারসেপশন সেলের (এলআইসি) সদস্যরা সোমবার রাত নয়টার দিকে ওই বাড়ি দুটি ঘিরে ফেলে। পরে র্যাব তাদের সঙ্গে যোগ দেয়। মঙ্গলবার ভোরে সোয়াট সদস্যরা ঘটনাস্থলে পৌঁছান।

ভগিরথপুরের বাড়িটি ঢাকা-সিলেট মহাসড়ক থেকে দুইশ মিটারের মধ্যে। সেখান থেকে মোটামুটি দুই কিলোমিটার দূরত্বে ছোট গদাইরচরের বাড়িটি। দুটি বাসায় এ মাসের ৭ তারিখে ভাড়া নেয়া হয়েছে বলে বাড়ির মালিকদের পক্ষ থেকে পুলিশকে জানানো হয়েছে।

পুলিশ কর্মকর্তারা জানান, আশপাশের বাসিন্দাদের সরিয়ে নেয়ার পর সকালে দুই বাড়ির গ্যাস ও বিদ্যুত্ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। ফায়ার ব্রিগেডের গাড়ি এনে রাখা হয় দুই বাড়ির কাছাকাছি। সকালে বোমা নিষি্ক্রয়কারী দলের সদস্যরা সেখানে উপস্থিত হন। সকাল সাড়ে নয়টার দিকে পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি আবদুল্লাহ আল মামুন এবং নরসিংদীর সিভিল সার্জন ভগিরথপুরে আসেন।

পুলিশ মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারী জানিয়েছেন, জঙ্গিরা ভিতর থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ছে, পুলিশও গুলি ছুড়ছে। তবে এখনো পর্যন্ত আমরা চূড়ান্ত অভিযান শুরু করিনি। তবে কিছুক্ষণের মধ্যেই অভিযান শুরু করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত