সড়ক সংস্কার ও অবৈধ দখল উচ্ছেদের দাবিতে বিক্ষোভ

প্রকাশ : ১৪ অক্টোবর ২০১৮, ১২:৪৩

টাঙ্গাইল প্রতিনিধি

সড়ক সংস্কার ও মলাদহ জলমহাল অবৈধ দখল থেকে উচ্ছেদের দাবিতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ঘাটাইল উপজেলা শাখার নেতাকর্মীরা সড়ক অবরোধ ও বিক্ষোভ সমাবেশ করেছেন। 

শনিবার দুপুরে টাঙ্গাইলের কালিহাতী, ঘাটাইল ও ভূঞাপুর উপজেলার সংযোগস্থল সিংগুরিয়া বাসস্ট্যান্ডে কর্মসূচি অনুষ্ঠিত হয়। অতি দ্রুত দাবিগুলো বাস্তবায়ন না হলে কঠোর আন্দোলনের ঘোষণা দেন বক্তারা। 

দুর্যোগপূর্ণ পরিবেশ উপেক্ষা করে নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে টাঙ্গাইল-ভূঞাপুর সড়কের সিংগুরিয়া বাসস্ট্যান্ডে সড়ক অবরোধ করেন। পরে সেখানেই সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় সড়কের দু’পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। 

সমাবেশে বক্তারা বলেন, ঘাটাইলের আনেহলা ইউনিয়নের ১১টি রাস্তা চলাচলের একেবারের অযোগ্য হয়ে গেছে। ফলে সাধারণ মানুষ ও কোমলমতি ছাত্র-ছাত্রীদের দুর্ভোগের শেষ নেই। এছাড়া অতি প্রাচীন ২০ একরেরও বেশি জায়গার মলাদহ জলমহালটি ১০ বছর যাবৎ অমৎসজীবী প্রভাবশালীদের দখলে রয়েছে। এতে সাধারণ জেলেদের জীবন জীবিকা চরমভাবে ব্যাহত হচ্ছে। জলমহালে গোসল পর্যন্ত করতে দেওয়া হয় না জেলেদের। অতি দ্রুত প্রশাসনকে সড়ক সংস্কার ও জলমহাল জেলেদের কাছে ফিরিয়ে দেওয়ার দাবি জানানো হয় সমাবেশ থেকে। 

কমিউনিস্ট পার্টি ঘাটাইল উপজেলা শাখার সভাপতি মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবিবের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন টাঙ্গাইল জেলা শাখার সভাপতি অধ্যক্ষ আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক ওয়াহেদুজ্জামান মতি, ভূঞাপুর উপজেলার সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী তালুকদার, মধুপুর উপজেলার সাধারণ সম্পাদক রামকৃষ্ণ দাস, টাঙ্গাইল সদর উপজেলার সভাপতি বজলুর রহমান প্রমুখ।

সভা পরিচালনা করেন ঘাটাইল উপজেলার সাধারণ সম্পাদক আবুল কাশেম সরকার।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত