সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা স্থগিত চেয়ে হাইকোর্টে রিট

প্রকাশ : ১১ অক্টোবর ২০১৮, ১৫:৫৮

সাহস ডেস্ক

রাজনৈতিক দল হিসেবে ‘ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ’কে নিবন্ধন না দেয়া পর্যন্ত আগামী জাতীয় (১১তম) সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা স্থগিত চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট দায়ের করেন ‘ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশে’র মহাসচিব মো. রেহান আফজাল (রাহবরের) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ড. ইউনুছ আলী আকন্দ।

রিটে ‘ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশে’ রাজনৈতিক দল হিসেবে রেজিস্ট্রেশন করার কেন নির্দেশ দেয়া হবে না -তা জানতে চেয়ে রুল জারির আরজি জানানো হয়েছে। পাশাপাশি দলটির রেজিস্ট্রেশন না দিয়ে নির্বাচন কমিশন (ইসি) কর্তৃক গত ১১ জুনের দেয়া চিঠি কেন অবৈধ ঘোষণা করা হবে না -সে মর্মেও রুল চাওয়া হয়েছে।

রিটের আইন, বিচার ও সংসদ বিষয়ক সচিব, স্থানীয় সরকার সচিব, প্রধান নির্বাচন কিশশনার (ইসি), নির্বাচন কমিশনের সচিব ও নির্বাচন কমিশনের উপসচিবকে বিবাদী করা হয়েছে।

রিট আবেদনে বলা হয়, ‘ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ’কে রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন প্রদান, সে নিবন্ধন না দেয়া পর্যন্ত একাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণায় নিষেধাজ্ঞা চাওয়া হয়েছে।

রিট আবেদন সম্পর্কে ইউনুছ আলী আকন্দ বলেন, রুল জারির নির্দেশনা অনুযায়ী ‘ওই রুলের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত আগামী জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা স্থগিতের নির্দেশনা চেয়ে আবেদন করেছি।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত