২১ আগস্ট হামলা মামলার রায় আজ

রাজধানীতে কঠোর নিরাপত্তা

প্রকাশ : ১০ অক্টোবর ২০১৮, ১১:৪৯

সাহস ডেস্ক

গ্রেনেড হামলা মামলার রায়কে কেন্দ্র করে রাজধানীতে কঠোর নিরাপত্তা নেয়া হয়েছে। সংশ্লিষ্ট ও ঝুঁকিপূর্ণ এলাকাগুলোতে বিপুল সংখ্যক পুলিশ ও র‌্যাবসহ অন্যান্য আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) মো: আছাদুজ্জামান মিয়া বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে কেন্দ্র করে কোন ধরণের বিশৃঙ্খলা বরদাস্ত করা হবে না। কেউ বিশঙ্খলার চেষ্টা করলে কঠোরভাবে দমন করা হবে এবং প্রচলিত আইনে বিচারের আওতায় আনা হবে। এ জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা নেয়া হবে।

গ্রেনেড হামলার রায়কে কেন্দ্র করে পুলিশের নিরাপত্তা ব্যবস্থা সরজমিন পরিদর্শনকালে নাজিমউদ্দিন রোডে পুরানো কেন্দ্রীয় কারাগারের পাশে স্থাপিত ঢাকা ১ নন্বর দ্রুত বিচার ট্রাইবুনালের সামনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ডিএমপি কমিশনার একথা বলেন।

তিনি বলেন, কোন ধরণের নাশকতার চেষ্টা করা হলে একচুলও ছাড় দেয়া হবে না।

তিনি বলেন, এই ধরণের পরিস্থিতি মোকাবেলার জন্য পুলিশের সকল ধরণের প্রস্তুতি রয়েছে।

রায় প্রদানকে কেন্দ্র করে নিরাপত্তার অংশ হিসেবে বকশিবাজার আলিয়া মোড় থেকে চানখার পুল ও আশপাশের এলাকার যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। শতশত পুলিশ, র‌্যাব ও আইন শৃঙ্খলাবাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। ইতিমধ্যেই দ্রুত বিচার ট্রাইবুনালের বিচারক শাহেদ নূর উদ্দিন আদালতে হাজির হয়েছেন।

রাষ্ট্রপক্ষের প্রধান কৌসুলি সৈয়দ রেজাউর রহমান ও রাষ্ট্রপক্ষের আইনজীবী মোশাররফ হোসেন কাজল জানান, কারাগারে আটক মামলার আসামীদের আদালতে নিয়ে আসা হয়েছে। মামলার মোট আসামী ৫২ জন, এদের মধ্যে ১৮ জন পলাতক রয়েছেন, ৩ জনের অন্য মামলায় ফাঁসি হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত