বিদ্রোহ করলেই বহিষ্কার: ওবায়দুল কাদের

প্রকাশ : ০৫ অক্টোবর ২০১৮, ১৫:০১

সাহস ডেস্ক

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের কেউ দলের মনোনয়নের বাইরে গিয়ে বিদ্রোহী প্রার্থী হলে তার ‘খবর আছে’ বলে হুঁশিয়ার করেছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, আওয়ামী লীগে কেউ বিদ্রোহ করলে খবর আছে। বিদ্রোহ করলেই বহিষ্কার। মশারির মধ্যে মশারি খাটানো চলবে না।

শুক্রবার (৫ অক্টোবর) রাজধানীর গাবতলীতে আওয়ামী লীগের গণসংযোগ কর্মসূচিতে বক্তৃতাকালে কাদের এ কথা বলেন। সন্ত্রাস, নৈরাজ্য, অগ্নিসংযোগ ও ষড়যন্ত্রের বিরুদ্ধে এই গণসংযোগের আয়োজন করে মিরপুর, দারুসসালাম ও শাহআলী থানা আওয়ামী লীগ।

ওবায়দুল কাদের বলেন, তিনি বলেছেন, প্রার্থী হতে চাওয়া গণতান্ত্রিক অধিকার। কিন্তু প্রার্থী হতে গিয়ে ঘরের মধ্যে ঘর করবেন না। মশারির মধ্যে মশারি লাগাবেন না। যাকে মনোয়ন দেওয়া হয় তিনি বাকি প্রার্থীদের শত্রু ভাববেন না। যারা মনোনয়ন চাইবে তাদের মনোনয়নের মার্কা হবে নৌকা।

বিএনপির ষড়যন্ত্রের গন্ধ পাওয়া যাচ্ছে উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ২০১৪ সালের মতো বোমা সন্ত্রাস করার জন্য বিএনপি ছক আঁকছে। তবে এটা ২০১৪ সাল নয়, ২০১৮ সাল, এমন ছক প্রতিহত করা হবে। বিএনপি যদি ক্ষমতায় আসে দেশে রক্তের বন্যা বয়ে যাবে। একদিনেই সারাদেশে লাশের পাহাড় দেখা যাবে।

কাদের বলেন, আজ শুক্রবার আযান ও নামাজের সময় সমাবেশ করলে মানুষ বিরক্ত হয়। ভোট বাড়াতে গিয়ে ভোট কমে যাবে। নামাজ ও আযানের সময় খেয়াল করবেন। রাস্তা বন্ধ করে সমাবেশ করবেন না। প্রচারপত্র বিলি করতে গিয়ে নেতাকর্মীদের বাড়াবাড়িতে ফুটপাতের ছোটোখাটো দোকান নষ্ট হলে লাভের চেয়ে ক্ষতি বেশি হবে।

তিনি বলেন, প্রচারপত্র বিলি করতে গিয়ে মানুষের সাথে ভালো ব্যবহার করতে হবে। জনগণকে খুশি রাখতে হবে। মানুষ যাতে কষ্ট না পায়, সেই দিকে দৃষ্টি রাখতে হবে। চা দোকানে বসে বিএনপিকে নিয়ে সমালোচনা করেন, আপনারা নিজের দলের নেতাকর্মীদের নিয়ে কথার আক্রমণ করেন। নিজের দলের লোককে নিয়ে সমালোচনা করার বদঅভ্যাস ত্যাগ করতে হবে।

আর বিএনপির সমালেচনায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কোটা আন্দোলন ও নিরাপদ সড়ক চাই আন্দোলনের উপর ভর করে নিরাপদে ক্ষমতায় যেতে চেয়েছিল বিএনপি। বিদেশিদের কাছে গিয়ে নালিশসহ কান্নাকাটি করে তাদের কোনো লাভ হয়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত