বাসচাপায় স্কুলছাত্রী আহত, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ

প্রকাশ | ০৪ অক্টোবর ২০১৮, ১৩:৫৪

অনলাইন ডেস্ক

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাঁচপুরে বাসচাপায় এক স্কুলছাত্রী আহত হওয়ার ঘটনায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। ওই শিক্ষার্থীর মৃত্যু গুজবে ঘাতক বাসটিতে আগুন ধরিয়ে দেয় তারা। এসময় বেশ কয়েকটি পরিবহনও ভাঙচুর করা হয়।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে ওই দুর্ঘটনার পর, শিক্ষার্থীরা সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত চার দফা দাবিতে সড়ক অবরোধ করে রাখে। এসময় রাস্তার দুপাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে দাবি পূরণের বিষয়ে পুলিশের আশ্বাসে সড়ক অবরোধ তুলে নেয় তারা।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ৮টায় কাঁচপুর এলাকায় ওমর আলী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী সাদিয়া আক্তার স্কুলে যাওয়ার পথে রাস্তা পারাপারের সময় একটি যাত্রীবাহী বাস তার পায়ের ওপর দিয়ে চলে যায়। এতে সে গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠান।

এদিকে সড়ক দুর্ঘটনায় সাদিয়া মারা গছে এমন খবর ছড়িয়ে পড়লে ওই স্কুলের শিক্ষার্থীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে। এসময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ১৫/২০টি পরিবহন ভাঙচুর করে। দুর্ঘটনার জন্য দায়ী গাড়িটিতে আগুন ধরিয়ে দেয়। শিক্ষার্থীরা কাচঁপুর নয়াবাড়ি থেকে কাঁচপুর বাসস্ট্যান্ড পর্যন্ত এলাকা জুড়ে দফায় দফায় বিক্ষোভ করে। এতে মহাসড়কের দুই পাশে কয়েক কিলোমিটার এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়।

সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভকাঁচপুর ওমর আলী স্কুলের শিক্ষার্থী সাবরিনা, মোহম্মদ হোসেন, আশরাফুলসহ কয়েকজন– স্কুলের সামনে রাস্তা পারাপারে জন্য ফুট ওভার ব্রিজ, জেব্রা ক্রসিং ও স্পিড ব্রেকার নির্মাণসহ সড়কে ফিটনেসবিহীন যানবাহন চলাচল বন্ধ রাখার দাবি জানান। এসময় পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ছাত্রদের এই চারটি দাবি পূরণের আশ্বাস দিলে প্রায় দুই ঘণ্টা পর ১১টার দিকে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।