বাগেরহাটের চারটি রুটে বাস ধর্মঘট

প্রকাশ : ০৩ অক্টোবর ২০১৮, ১২:৫৯

সাহস ডেস্ক

বাগেরহাটের চারটি রুটে বাস ধর্মঘট শুরু করেছে শ্রমিক ইউনিয়ন। বাসে বসে মাদকসেবন, যন্ত্রাংশ চুরিতে বাধা দেয়া এবং শ্রমিকদের মারধর করার প্রতিবাদে এই ধর্মঘট শুরু করেছে।

বুধবার (৩ অক্টোবর) সকাল থেকে বাগেরহাট আন্তঃজেলা বাস মিনিবাস মোটর শ্রমিক ইউনিয়ন এই ধর্মঘটের শুরু করে। তবে দূরপাল্লার পরিবহন চলাচল স্বাভাবিক রয়েছে। আকস্মিক ধর্মঘটের ফলে এই রুটে চলাচল করা যাত্রীরা দুর্ভোগে পড়েছেন।

মঙ্গলবার রাতে বাগেরহাট আন্তঃজেলা বাস মিনিবাস মোটর শ্রমিক ইউনিয়ন এক সভা করে এই ধর্মঘটের ঘোষণা দেয়। বাগেরহাট-সোনাডাঙ্গা, বাগেরহাট-পিরোজপুর, বাগেরহাট-শরণখোলা এবং বাগেরহাট-রুপসা এই চারটি রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

বাগেরহাট আন্তঃজেলা বাস মিনিবাস মোটর শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি মাসুম মোল্লা ওরফে ছোট বাবু জানান, তিন দিন আগে বাগেরহাট রুটের সোনাডাঙ্গা বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা একটি গাড়িতে বসে এক মাদকসেবী মাদকসেবন করছিল। এসময় ওই গাড়ির চালক তা দেখতে পেয়ে মাদকসেবনে বাধা দেয়। গাড়িতে বসে মাদকসেবনের প্রতিবাদ করায় সোনাডাঙ্গা বাসস্ট্যান্ডের কিছু শ্রমিক ওই চালককে বেদম মারধর করে। বিষয়টি বাস মালিক সমিতি এবং প্রশাসনকে জানানো হলেও তারা কোনও ব্যবস্থা নেয়নি। তাই আমরা বিচার না পেয়ে বাধ্য হয়ে চারটি রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছি। জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা না নেওয়া পর্যন্ত আমাদের ধর্মঘট অব্যাহত থাকবে।

এদিকে যাত্রীরা অভিযোগ করেন, কোনও ঘোষণা ছাড়াই শ্রমিকরা বাস চলাচল বন্ধ করে দিয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত