x

এইমাত্র

  •  স্বর্ণের দাম ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমেছে।

নিরপেক্ষ নির্বাচনের জন্য নিরপেক্ষ সরকারের কোনো প্রয়োজন নেই: ওবায়দুল কাদের

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০১৮, ১৬:০৮

সাহস ডেস্ক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নিরপেক্ষ নির্বাচনের জন্য নিরপেক্ষ সরকারের কোনো প্রয়োজন নেই। নির্বাচনের সময় ক্ষমতাসীন সরকার দায়সারা দায়িত্ব পালন করে। আইনশৃঙ্খলা বাহিনীসহ সবকিছুই নিয়ন্ত্রণ করে নির্বাচন কমিশন। কাজেই নির্বাচন কমিশন নিরপেক্ষ হলেই নির্বাচন নিরপেক্ষ হবে।

আজ রবিবার (৩০ সেপ্টেম্বর) সকালে সচিবালয়ে সমসাময়িক রাজনীতি নিয়ে ব্রিফিংকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

দেশে কি এমন পরিস্থিতি তৈরি হয়েছে যে বিশেষ সরকারের প্রয়োজন? এমন প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, নভেম্বরে নির্বাচনকালীন সরকার গঠন করা হবে।

নির্বাচনকালীন নির্দলীয়-নিরপেক্ষ সরকারের দাবি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের তফসিল ঘোষণা হলে সরকারের ক্ষমতা ও কার্যক্রম সীমিত হয়ে আসে। সরকার চাইলেও কোনো সেতুরও উদ্বোধন করতে পারে না। এই যে আমরা পদ্মা সেতু করছি। আগামী অক্টোবরে এর কিছু কাজের উদ্বোধন করতে চাইছি। কিন্তু তফসিল ঘোষণা হলে আমরা আর সেটা করতে পারব না।

সেতুমন্ত্রী বলেন, বিএনপিসহ বিরোধী যারাই আজ নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি তুলছেন, তারা মূলত এ দাবি করে বাড়তি কিছু আদায় করে নিতে চাইছেন। রাজনীতিতে এটা অস্বাভাবিক কিছু নয়। তবে তারা সবাই নির্বাচনে আসবেন।

এ ছাড়াও সেতুমন্ত্রী বলেন,  এখন সময় আছে এক মাস। এই সময়ে বিএনপি বা সহযোগিরা ঐক্য প্রক্রিয়া বা ঐক্য ফ্রন্ট যে দাবিই করুক না কেন, সে অনুযায়ী সরকার গঠন সংবিধান সম্মত হবে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত