বঙ্গবন্ধু সেতুর নিকটে বালু উত্তোলনের দায়ে ৭ লক্ষ টাকা জরিমানা

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১২:০৮

সোহাগ লুৎফুল কবির

সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতুর উত্তর পাশে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে দুটি ড্রেজার জব্দ করে ৭ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে ৭ জনকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত।

বুধবার (৫ সেপ্টেম্বর) বিকেলে অতিরিক্ত নির্বাহী প্রশাসক মোঃ আজগর আলীর নেতৃত্বে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ আরিফুল ইসলাম, বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষের সহকারী প্রকৌশলী আহসানুল কবির, সহকারী পরিচালক আবু বকর সিদ্দিক সহ পুলিশ ও আনসার বাহিনী দ্বারা ভ্রাম্যমান আদালত এই অভিযান পরিচালনা করে।

সিরাজগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের অতিরিক্ত নির্বাহী প্রশাসক মোঃ আজগর আলী জানান, বঙ্গবন্ধু সেতুর উত্তর পাশে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়। এ সময় এমভি আব্বাস আলী ব্যাপারী এন্টার প্রাইজ ভলগেট থেকে আলমাজ আলা ও সোহেল সরকারকে আটক করে দুই লাখ টাকা, মেসার্স সজিব এন্টার প্রাইজ থেকে সুজন হোসেন নামের ১ জনকে আটক করে দেড় লাখ টাকা
জরিমানা করা হয়। এছাড়াও এমভি রাজীব-১ থেকে শাহজামাল সরকার ও রব্বানী সরকার নামের ২ জন আটক করে ২ লাখ টাকা ও আলীফ মিম ড্রেজার প্রকল্প থেকে মনির হোসেন ড্রাইভার ও হিরা মিয়া লস্কর ড্রাইভারকে আটক করে দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

সর্বমোট ২টি ভলগেট ও ২টি ড্রেজার মেশিনের মালামাল জব্দ করে ৭ লক্ষ টাকা অনাদায়ে ৭ জনকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে ঐ এলাকায় স্থানীয় প্রভাবশালী ও রাজনৈতিক নেতাদের ছত্রছায়ায় বঙ্গবন্ধু সেতুর পাশ থেকে অবৈধভাবে বালু উত্তোলন করছে। ঐ বালুর উত্তোলনের দায়ে বঙ্গবন্ধু সেতু হুমিকর মুখে পড়তে পারে বলে এলাকাবাসীর দাবি।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত