আজও দেরিতে ঢাকা ছেড়ে যাচ্ছে ট্রেন

প্রকাশ : ২৬ আগস্ট ২০১৮, ১২:৩২

সাহস ডেস্ক

গ্রামের বাড়িতে পরিবার-পরিজনদের সঙ্গে  ঈদের আনন্দ কাটিয়ে কর্মস্থলে ফিরতে শুরু করেছেন রাজধানীর মানুষ। তবে ঈদযাত্রার মতো ফেরতেও ভোগান্তি তাদের পিছু ছাড়ছে না। প্রায় প্রত্যেকটি ট্রেন-ই দেরিতে গন্তব্যে পৌঁছাচ্ছে।

শনিবারের মতো রবিবারেরও (২৬ আগস্ট) বিলম্বে ঢাকা পৌঁছেছে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ট্রেন। ফলে নির্ধারিত সময়ের চেয়ে ঘণ্টা-দুয়েক দেরিতে ঢাকা ছেড়ে যাচ্ছে এসব ট্রেন।

কমলাপুর রেলওয়ে স্টেশনে গিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা যায়, আজ সকালে খুলনা থেকে ছেড়ে আসা আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ২ ঘণ্টা ৪০ মিনিট বিলম্বে ঢাকা পৌঁছে। রাজশাহী থেকে ছেড়ে আসা ধুমকেতু এক্সপ্রেস নির্ধারিত সময় ভোর ৪টা ৫৫ মিনিট। এটি ঢাকায় পৌঁছার সম্ভাব্য সময় ৮টা ১৫ মিনিট দেওয়া হলেও সাড়ে ৮টায়ও পৌঁছেনি।

রংপুর থেকে ছেড়ে আসা রংপুর এক্সপ্রেস সকাল ৬টা ৫ মিনিটে ঢাকায় পৌঁছার কথা থাকলেও সাড়ে ৮টা পর্যন্ত পৌঁছার সম্ভাব্য সময় জানাতে পারেনি কর্তৃপক্ষ। চিলাহাটী থেকে ছেড়ে আসা নীলসাগর এক্সপ্রেস সকাল ৭টা ১০ মিনিটে ঢাকায় পৌঁছার কথা থাকলেও সম্ভাব্য পৌঁছার সময় দেওয়া হয়েছে ১১টা ১০ মিনিট।

লালমনিরহাট থেকে ছেড়ে আসা ঈদ স্পেশাল লালমনি এক্সপ্রেস সকাল ৭টা ৩০ মিনিটের পরিবর্তে ঢাকায় পৌঁছার সম্ভাব্য সময় ৯টা ৩০ মিনিট। দিনাজপুর থেকে ছেড়ে আসা একতা প্রায় ৪ ঘণ্টা বিলম্ব। এটি সকাল ৮টা ১০ মিনিটের পরিবর্তে আসার সম্ভাব্য সময় দুপুর ১২টায়। এছাড়া ঈশ্বরদী থেকে ছেড়ে আসা ফাস্ট প্যাসেঞ্জার সকাল ১১টায় আসার কথা থাকলেও সম্ভাব্য সময় জানানো হয়নি।

সিরাজগঞ্জ থেকে ছেড়ে আসা সিরাজগঞ্জ এক্সপ্রেস সকাল ১০টা ৩০ মিনিটে পৌঁছার কথা রয়েছে। কিন্তু এখনও সম্ভাব্য পৌঁছার সময় জানানো হয়নি।

কমলাপুর স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী বলেন, অতিরিক্ত যাত্রীর চাপের কারণে দেরি হচ্ছে। একটি স্টেশনে সিডিউল অনুযায়ী ২ মিনিট থামার কথা। কিন্তু যাত্রী বেশি হওয়ার কারণে কোথাও ১৫/২০ মিনিট থামতে হচ্ছে। কয়েকদিনের মধ্যে সব ঠিক হয়ে যাবে।

উত্তরবঙ্গের ট্রেনগুলো দেরিতে আসছে। তবে অন্যান্য ট্রেন সঠিক সময়ে আসছে এবং যাচ্ছে বলেও জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত