x

এইমাত্র

  •  মুক্তিযুদ্ধকালীন সরকারের উপদেষ্টা মোজাফফর আহমদ আর নেই

ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে মহাসড়কে পুলিশের নজরদারি

প্রকাশ : ১৭ আগস্ট ২০১৮, ১৭:৩৭

সাহস ডেস্ক

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, এবার ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে মহাসড়কগুলোতে পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে। যানজটের আশঙ্কা রয়েছে এমনস্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েনসহ যানজট নিরসনে সার্বক্ষণিক মনিটরিং করা হবে।

 শুক্রবার (১৭ আগস্ট) বিকেলে নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল এলাকা পরিদর্শনকালে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

জাবেদ পাটোয়ারী বলেন, পশুবাহী কোনো গাড়ি রাস্তায় আটকানো যাবে না। বিক্রেতারা তাদের ইচ্ছা অনুযায়ী নির্দিষ্ট হাটে গরু বিক্রি করতে পারে সেজন্য প্রতিটি পশুবাহী গাড়িতে স্টিকার লাগানো থাকবে। যে গাড়ির মধ্যে যে হাটের নাম লেখা থাকবে ওই পশুবাহী গাড়িটি ওই হাটেই গরু বিক্রি করতে পারবে, অন্য কোথাও কেউ জোর করে গাড়ি থামাতে পারবে না। 

তিনি বলেন, ইতোমধ্যে আমরা মালিক ও শ্রমিক প্রতিনিধিদের সঙ্গে কথা বলেছি। ঈদের আগে কোনো ভাবেই গার্মেন্টস শ্রমিকদের বেতন-বোনাস আটকে রাখা যাবে না। প্রতিটি শ্রমিক যেনো তার ন্যায্য মজুরি পায় সে বিষয়ে মালিকদের কঠোর নির্দেশনার মাধ্যমে পাওনা পরিশোধের কথা বলা হয়েছে।

 শ্রমিকদের মজুরির বিষয়ে তিনি আরও বলেন, কিছুদিন আগে গাজীপুরে একটি কারখানায় বেতন না দেওয়ায় শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এঘটনায় আমরা পুলিশের পক্ষ থেকে ওই মালিকে চাপ প্রয়োগ করে বেতন পরিশোধ করতে বাধ্য করেছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত