১৫ আগস্ট থেকে ট্রেনের ফিরতি টিকিট

প্রকাশ : ১২ আগস্ট ২০১৮, ১৩:৫৮

সাহস ডেস্ক

গত ৮ আগস্ট থেকে শুরু হওয়া ঈদের অগ্রিম টিকিট বিক্রি শেষ হচ্ছে আজ। সেই সঙ্গে আগামী ১৫ আগস্ট থেকে শুরু হবে ঈদ ফেরত যাত্রীদের জন্য ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি।

ঈদের অগ্রিম ফিরতি টিকিট রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে ১৫ আগস্ট বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টা থেকে বিক্রি শুরু হবে। প্রধম দিনে (১৫ আগস্ট) পাওয়া যাবে ২৪ আগস্টের টিকিট। একই ভাবে ১৬, ১৭, ১৮ ও ১৯ আগস্ট যথাক্রমে পাওয়া যাবে ২৫, ২৬, ২৭ ও ২৮ আগস্টের টিকিট।

বরাবরের মত এবারও মোট টিকিটের ৬৫ শতাংশ দেয়া হচ্ছে কাউন্টার থেকে। বাকি ৩৫ শতাংশের ২৫ শতাংশ অনলাইন ও মোবাইলে। ৫ শতাংশ ভিআইপি ছাড়াও রেল কর্মকর্তা-কর্মচারীদের জন্য বরাদ্দ রয়েছে ৫ শতাংশ।

৯ জোড়া বিশেষ ট্রেন: এদিকে যাত্রী সাধারণের ঈদযাত্রায় ভোগান্তি লাঘবে এবার ৯ জোড়া বিশেষ ট্রেন চলাচলের ব্যবস্থা করেছে কর্তৃপক্ষ। এগুলো হছে-

দেওয়ানগঞ্জ স্পেশাল : ঢাকা থেকে ঈদের আগে ৪ দিন (১৮, ১৯, ২০ ও ২১ আগস্ট) দেওয়ানগঞ্জের উদ্দেশে ছেড়ে যাবে এবং ঈদের পরে ৭ দিন (২৩ আগস্ট হতে ২৯ আগস্ট) দেওয়ানগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে।

চাঁদপুর স্পেশাল ১ : ঈদের আগে চট্টগ্রাম থেকে চাঁদপুর ৪ দিন (১৮, ১৯, ২০ ও ২১ আগস্ট) এবং ঈদের পরে চাঁদপুর থেকে চট্টগ্রাম রুটে ৭ দিন (২৪ আগস্ট হতে ৩০ আগস্ট) চলবে।

চাঁদপুর স্পেশাল ২ : ঈদের আগে চট্টগ্রাম থেকে চাঁদপুর ৪ দিন (১৮, ১৯, ২০ ও ২১ আগস্ট) এবং ঈদের পরে চাঁদপুর থেকে চট্টগ্রাম রুটে ৭ দিন (২৪ আগস্ট হতে ৩০ আগস্ট) চলবে। 

রাজশাহী স্পেশাল : ঢাকা থেকে রাজশাহী অভিমুখে ঈদের আগে ৩ দিন (১৮, ১৯ ও ২০ আগস্ট) এবং ঈদের পরে রাজশাহী থেকে ঢাকা অভিমুখে ৭ দিন (২৪ আগস্ট থেকে ৩০ আগস্ট) চলাচল করবে।

দিনাজপুর স্পেশাল : ঢাকা থেকে দিনাজপুর অভিমুখে ঈদের আগে ৩ দিন ( ১৮, ১৯ ও ২০ আগস্ট) এবং ঈদের পরে দিনাজপুর ঢাকা অভিমুখে ৭ দিন (২৪ আগস্ট থেকে ৩০ আগস্ট) চলাচল করবে।

লালমনি স্পেশাল : ঢাকা-লালমনিরহাট রুটে ঈদের আগে ৪ দিন (১৮, ১৯, ২০ ও ২১ আগস্ট) এবং ঈদের পরে লালমনিরহাট-ঢাকা রুটে ৭ দিন চলবে (২৪ আগস্ট হতে ৩০ আগস্ট) চলাচল করবে।

খুলনা এক্সপ্রেস : ঢাকা-খুলনা এই রুটে ঈদের আগে ২১ আগস্ট মাত্র একদিন চলবে।

শোলাকিয়া স্পেশাল-১ : ভৈরববাজার-কিশোরগঞ্জ-ভৈরববাজার রুটে ঈদের দিন চলাচল করবে।

শোলাকিয়া স্পেশাল-২ : ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ময়মনসিংহ রুটে ঈদের দিন চলবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত