জাবালে নূরের ৬টি বাস আটক

প্রকাশ | ১১ আগস্ট ২০১৮, ১৪:৫৭

অনলাইন ডেস্ক

রোড পারমিট বাতিল করার পরও রাস্তায় নামার অভিযোগে জাবালে নূরের ৬টি বাস আটক করা হয়েছে। র‍্যাব ১ ও র‍্যাব ৪ এর সদস্যরা রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বাসগুলো আটক করেন। শনিবার (১১ আগস্ট) বাসগুলো রাজপথ থেকে আটক করা হয়।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান এই তথ্য নিশ্চিত করেছেন।

গত ২৯ জুলাই জাবালের নুরের একাধিক বাস যাত্রী তোলার প্রতিযোগিতা করতে গিয়ে দুর্ঘটনা ঘটায়। প্রতিযোগিতায় লিপ্ত একটি বাসের চাপায় বিমানবন্দর সড়কের কুর্মিটোলায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। আহত হয় আরও ১০ থেকে ১২ শিক্ষার্থী। এ ঘটনার প্রতিবাদে ওইদিনই রাস্তায় নামে সাধারণ শিক্ষার্থীরা। দুই শিক্ষার্থীকে বাসচাপায় ‘হত্যার’ বিচারসহ নিরাপদ সড়কের জন্য ৯ দফা দাবিতে চলে টানা আন্দোলন। এসময় শিক্ষার্থীদের হত্যার জন্য দায়ী জাবালে নূর পরিবহন রিমিটেডের রুট পারমিট বাতিলেরও দাবি তোলে শিক্ষার্থীরা। এ ঘটনায় ১ আগস্ট জাবালে নূর পরিবহনের দুটি বাসের নিবন্ধন ও ফিটনেস সনদ বাতিল করে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

এদিকে,  দুর্ঘটনার জন্য দায়ী জাবালে নূর পরিবহনের তিনটি বাসের চালক মাসুম বিল্লাহ, যুবায়ের ও সোহাগকে  এবং  দুজন হেলপার রিপন ও এনায়েতকে গ্রেপ্তার করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গ্রেপ্তার হন বাসটির মালিক শাহাদাত হোসেনও। এরপর র‌্যাবের কাছে স্বীকারোক্তিতে বাসচালক মাসুম বিল্লাহ জানান, তার বড় গাড়ি চালানোর লাইসেন্স ছিল না। হালকা যান প্রাইভেটকার ও ছোট মাইক্রোবাস চালনার জন্য লাইসেন্স নিয়ে তিনি বাস চালিয়ে আসছিলেন।