বেপরোয়া বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত

প্রকাশ | ২৯ জুলাই ২০১৮, ১৬:৫৬

অনলাইন ডেস্ক

রাজধানীর কুর্মিটোলার এয়ারপোর্ট রোডে জাবালে নূর পরিবহনের একটি বাসের চাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুলের দুই শিক্ষার্থী নিহত হয়েছে। আহত হয়েছে ১৩ জন। এর মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

আজ রবিবার (২৯ জুলাই) বেলা সাড়ে ১২টার দিকে কুর্মিটোলা হাসপাতালে সামনে এ ঘটনা ঘটে। পরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে। এ সময় যানবাহন ভাঙচুরের ঘটনা ঘটে।

নিহতরা হচ্ছেন দ্বাদশ শ্রণির ছাত্র রেজাউল করিম রাজু। মানবিক বিভাগ থেকে তার রোল নম্বর ১৮৮২। অন্যজন হলেন একাদশ শ্রেণির মানবিক বিভাগের মিম। তার রোল নম্বর ২৮৫৫। আহতদের উদ্ধার করে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেওয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শী এক ব্যক্তি বলেন, ঘটনাস্থলের পাশেই শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজ। ঘটনার সময় ওই কলেজের শিক্ষার্থীরা র‍্যাডিসন ব্লু হোটেলের পাশ দিয়ে রাস্তা পার হচ্ছিল। অনেকে বাসের জন্য ফুটপাতে দাঁড়িয়ে ছিল। এ সময় জাবালে নূর পরিবহনের একটি বাস এলে শিক্ষার্থীরা তাতে ওঠার চেষ্টা করে। সে সময় জাবালে নূর পরিবহনের আরেকটি বাস বাম পাশ দিয়ে ঢুকে দুই শিক্ষার্থীদের চাপা দেয়। এতে ঘটনাস্থলে তাদের মৃত্যু হয়। খবর পেয়ে প্রতিষ্ঠানের অন্য শিক্ষার্থীরা এসে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে এবং কয়েকটি যানবাহন ভাঙচুর করে।

কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক সগির মিয়া জানান, গুরুতর আহত একজনকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত আরও ১২ জন ওই হাসপাতালে চিকিৎসা নিয়েছে। তবে তারা আশঙ্কামুক্ত।

ক্যান্টনমেন্ট থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) রেজাউল জানান, আজ দুপুরের দিকে এই ঘটনার পর ওই শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বেরিয়ে এসে রাস্তা আটকে বিক্ষোভ শুরু করে। সেখানে তারা বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে।

এএসআই বলেন, ‘শিক্ষার্থীরা র‌্যাডিসন হোটেলের সামনের রাস্তায় যেখানে ইউটার্ন গ্যাপ রয়েছে, সেখান থেকে রাস্তা পার হচ্ছিল। অনেকে বাসের জন্য ফুটপাতে অপেক্ষা করছিল। এ সময় জাবালে নূর পরিবহনের একটি বাস শিক্ষার্থীদের চাপা দিলে ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়।