জাপা থেকে বিসিসির মেয়র প্রার্থী ইকবাল বহিষ্কার

প্রকাশ : ২৮ জুলাই ২০১৮, ১০:২৯

সাহস ডেস্ক

কেন্দ্রীয় নির্দেশ অমান্য করে বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে জাতীয় পার্টির (জাপা) মেয়র প্রার্থী ইকবাল হোসেন অনড় থাকায় দল থেকে বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার (২৭ জুলাই) দলটির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালীর সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কেন্দ্রীয় নেতাদের সম্পর্কে আপত্তিকর বক্তব্য দেওয়া ও পার্টির শৃংখলা ভঙ্গের দায়ে ইকবাল হোসেন তাপসকে জাতীয় পার্টির সব পদ ও পদবী থেকে বহিষ্কার করা হয়েছে। প্রাক্তন রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ গঠনতন্ত্র মোতাবেক তার বহিষ্কারাদেশে স্বাক্ষর করেছেন। ইতোমধ্যে এই বহিষ্কারাদেশ কার্যকর হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

উল্লেখ্য, আগামী ৩০ জুলাই অনুষ্ঠেয় বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীকে সমর্থন দেওয়ার ঘোষণা দেন জাতীয় পার্টির চেয়ারম্যান। বরিশালে দলটির নেতাকর্মীদেরকে নৌকার প্রার্থীর পক্ষে কাজ করারও নির্দেশ দেন। কিন্তু দলের পক্ষ থেকে কোনও নির্দেশনা পাননি দাবি করে জাতীয় পার্টির লাঙল প্রতীকে ভোট চেয়ে প্রচার-প্রচারণা চালাচ্ছিলেন ইকবাল হোসেন তাপস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত