দর্শনা চেকপোস্টে সোনাসহ ভারতীয় নাগরিক আটক

প্রকাশ | ২৬ জুলাই ২০১৮, ১১:৫৪

শামসুজ্জোহা পলাশ

চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার দর্শনা জয়নগর চেকপোস্ট দিয়ে ভারতে যাওয়ার সময় ৭টি সোনার বারসহ আজহার উদ্দীন (৩০) নামে ভারতীয় নাগরিককে আটক করেছে কাস্টমস শুল্ক গোয়েন্দা।

বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে বৈধপথে ভারতে ফেরার সময় তাকে আটক করে কাস্টমস গোয়েন্দা। আটককৃত আজহার উদ্দীন ভারতের পশ্চিমবঙ্গের কলকাতা জেলার খিদিরপুর গ্রামের আব্দুর রহিম খানের ছেলে।

কাস্টমস সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দুপুরের পর যশোর কাস্টমস শুল্ক গোয়েন্দা উপ-পরিচালক সাইফুর রহমান এর নেতৃত্বে একদল কাস্টমস পুলিশ দর্শনা জয়নগর চেকপোস্ট সীমান্তে অবস্থান নেয়। বিকেল সাড়ে ৫টার দিকে আজহার উদ্দীনের ইমিগ্রেশন কার্যক্রম শেষে কাস্টমস কক্ষে প্রবেশ করার সময় তাকে আটক করা হয়। এরপর রাত ৯টার দিকে তার জুতা তল্লাশি করে ৭টি সোনার বার উদ্ধার করে কাস্টমস শুল্ক গোয়েন্দা। যার ওজন ৭’শ গ্রাম এবং মূল্য প্রায় ৩৫ লক্ষ টাকা।

কাস্টমস শুল্ক গোয়েন্দা উপ-পরিচালক সাইফুর রহমান জানান, গত মঙ্গলবার সকালে আজহার উদ্দীন দর্শনা জয়নগর চেকপোস্ট সীমান্ত দিয়ে বৈধ পথে বাংলাদেশে প্রবেশ করে। বুধবার একইভাবে বাসযোগে ঢাকা থেকে দর্শনা আসে এবং ভারতে প্রবেশের আগেই আমরা তাকে আটক করি।

তিনি আরও জানান, গত ২ মাসেই দর্শনা চেকপোস্টে সোনা চোরাচালানের ৬টি মামলা করা হয়েছে এবং গ্রেপ্তার করা হয়েছে ১ জন ভারতীয় নাগরিকসহ ৮ বাংলাদেশী সোনা চোরাচালানীকে। এসমস্ত অভিযানে উদ্ধার করা হয়েছে ৯ কেজি সোনা। যার মূল্য ৪ কোটি ৫০ লক্ষ টাকা।

সাহস২৪.কম/রিয়াজ