চাঁপাইনবাবগঞ্জে স্কুলশিক্ষক হত্যা মামলায় দু’জনের যাবজ্জীবন

প্রকাশ : ১৬ জুলাই ২০১৮, ১৭:৩৬

চাঁপাইনবাবগঞ্জে অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক লুৎফর রহমান হত্যা মামলার রায়ে দু’জনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সেই সাথে উভয়কে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও ছয় মাস করে কারাদণ্ডেরও আদেশ দেন আদালত।

সোমবার (১৬ জুলাই) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

দণ্ডিতরা হলেন, সদর উপজেলার রাণীহাটী ইউনিয়নের চক বহরম গ্রামের গোলাম মোহম্মদের ছেলে মোঃ বোগদাদ (৪৬) ও একই গ্রামের মোঃ মমিনের ছেলে মোঃ সাদ্দাম (২৮)। অপরাধ প্রমাণিত না হওয়ায় এই মামলার অপর পাঁচ আসামিকে বেকসুর খালাস দেন আদালত।

মামলার এজাহার ও সরকারি কৌসুলী আঞ্জুমান আরা বেগম জানান, বসত বাড়ির মাটি নিয়ে পূর্ব শত্রুতার জেরে গত ২০১২ সালের ২৫ আগস্ট সকালে নিজ বসত বাড়ির সামনে প্রতিবেশি ও আত্মীয়দের দেশীয় অস্ত্রের আঘাতে ঘটনাস্থলে খুন হন চক বহরম গ্রামের লুৎফর রহমান মাস্টার (৬৫)। এ ঘটনায় তার স্ত্রী মরিয়ম বেগম (৫৬) ওইদিনই সদর থানায় ৭ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) রওশন আলী ২০১৩ সালের ৩০ জুন আদালতে ৭ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। ১৩ জনের সাক্ষ্যগ্রহণ ও দীর্ঘ শুনানী শেষে আদালত দু’জন প্রধান আসামিকে দোষী সাব্যস্ত করে উভয়ের যাজ্জীবন কারাদণ্ডের রায় ঘোষণা করেন।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত