থাইল্যান্ডের খুদে ফুটবলারদের গুহায় আটকে পড়া নিয়ে বিদ্যালয়ে আলোচনা

প্রকাশ : ১৫ জুলাই ২০১৮, ১৮:২৩

সম্প্রতি থাইল্যান্ডের গুহায় আটকে পড়া খুদে ফুটবলারদের নিয়ে আলোচনা হয়েছে চাঁপাইনবাবগঞ্জের দুটি বিদ্যালয়ে।

বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলার দিন রবিবার বিদ্যালয় দুটির শিক্ষার্থীদের সামনে খুদে ফুটবলারদের সাহসের সঙ্গে মোকাবেলা করে টিকে থাকা, বিশ্বের নানা প্রান্ত থেকে উদ্ধারকারী দলের এগিয়ে আসা, বিশ্ববাসীর উদ্বেগ ও উদ্ধার কাহিনী তুলে ধরেন শিক্ষকরা।

চাঁপাইনবাবগঞ্জ শহরের চরমোহনপুর উচ্চ বিদ্যালয়ে সকালে এসেম্বলি শেষে শিক্ষার্থীদের সামনে কিশোর ফুটবলারদের গুহায় আটকে পড়া, উদ্ধার ও বিশ্বব্যাপী এর প্রতিক্রিয়া তুলে ধরেন প্রধান শিক্ষক রফিকুল ইসলাম। রফিকুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের সচেতন, প্রতিকূল পরিস্থিতি মোকাবিলা ও উজ্জীবিত করতে শিক্ষাদানের জন্যই এই উদ্যোগ নেওয়া হয়।

এদিকে সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের সীমানা ঘেঁষা বরেন্দ্রভুমির গহীনে অবস্থিত বাবুডাইং আদিবাসী নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ‘আলোর পাঠশালা’য় এসেম্বলি শেষে শিক্ষার্থীদের সামনে গুহায় আটকে পড়া ক্ষুদে ফুটবলারদের নিয়ে সংবাদপত্রে প্রকাশিত চিত্র দেখানো হয় ও এর বিভিন্ন টুকরো কাহিনী শোনানো হয়। এখানে আলোচনা করেন প্রধান শিক্ষক কানাই চন্দ্র দাস, সহকারী শিক্ষক আলী উজ্জামান নূর, লুইস মুরমু, বিমল হাসদা, সাংবাদিক আনোয়ার হোসেন, শিক্ষার্থী শুভ কোল মুরমু, কুরবান আলী, সাগর সরেন, যোহান্ত হাসদা, সোনিয়া মুরমু প্রমুখ।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত