ঈদের ছুটি হচ্ছে ৬ দিন

প্রকাশ : ১১ জুন ২০১৮, ১৩:৩০

সাহস ডেস্ক

মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর ও ঈদুল আজহায় সরকারি ছুটি তিন দিন থেকে বাড়িয়ে ছয় দিন করতে যাচ্ছে সরকার। বর্তমানে দুই ঈদে ৩ দিন করে ছুটি ভোগ করেন সরকারি ‍চাকরিজীবীরা। নতুন সিদ্ধান্তে তা বেড়ে হবে ৬ দিন। নৈমিত্তিক ছুটি থেকে কেটে নিয়ে আসন্ন ঈদুল ফিতর থেকে ছুটি বাড়ানোর এই সিদ্ধান্ত কার্যকর করা হতে পারে।

ঈদের তিন দিনের ছুটি নিয়ে সরকারি চাকুরেদের দাবির প্রেক্ষাপট এবং অন্যান্য বিষয় বিবেচনায় নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ইনোভেশন টিম ছুটি বাড়ানোর প্রস্তাব করেছে বলে জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা।  

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাহী আদেশে গত দুই ঈদে এক দিন করে ছুটি বাড়িয়েছিলেন। অবশ্য পরবর্তীতে একদিন করে অফিস করতে হয়েছিলো সরকারি চাকরিজীবীদের।

এদিকে জানা গেছে, ঈদুল ফিতর ও আজহায় তিন দিনের ছুটির সঙ্গে কর্মচারীদের নৈমিত্তিক ২০ দিনের ছুটি থেকে তিন দিন করে মোট ছয় দিন কেটে ঈদের ছুটি নির্ধারণ করা হতে পারে। এ ক্ষেত্রে বার্ষিক নৈমিত্তিক ছুটি থাকবে ১৪ দিন। একই সঙ্গে অন্য দু’টি প্রধান ধর্মীয় উৎসবের ছুটি দু’দিন থেকে বাড়িয়ে চার দিন করা হতে পারে। তাদের ক্ষেত্রেও নৈমিত্তিক ছুটি থেকে বর্ধিত ছুটি কেটে নেয়া হবে।

সাহস২৪.কম/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত