ময়মনসিংহের হকার্স মার্কেটে আগুন

প্রকাশ : ০৭ জুন ২০১৮, ১০:৪৭

সাহস ডেস্ক

ময়মনসিংহ শহরের প্রধান বাণিজ্যিক এলাকা গাঙ্গিনার পাড়ের হকার্স সুপার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ১০টি ইউনিট কাজ করছে।

আজ বৃহস্পতিবার (৭ জুন) সকাল সোয়া ৭টার দিকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। তবে কোথা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত, তা নিশ্চিত করতে পারেনি ফায়ার সার্ভিস।

ঈদের মাত্র দিন দশেক আগে ভরা মওসুমে এই অগ্নিকাণ্ডে বহু দোকান পুড়ে যাওয়ায় পথে বসার উপক্রম হয়েছে দোকান মালিকদের।

ময়মনসিংহ ফায়ার সার্ভিসের ইনচার্জ রোকনুজ্জামান জানান, বৃহস্পতিবার সকাল ৭টার দিকে ওই মার্কেটে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ময়মনসিংহ, মুক্তাগাছা,ত্রিশাল থেকে ফায়ার সার্ভিসের নয়টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা শুরু করে। তবে সকাল ৯টার পরও হকার্স মার্কেটের ওপর দিয়ে কালো ধোঁয়া পাক খেয়ে উঠতে দেখা যাচ্ছিল দূর থেকে। 

ময়মনসিংহ ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত পরিচালক শহিদুল হক বলেন, আশেপাশে পানির উৎস না থাকায় সমস্যা হচ্ছে। সেই সঙ্গে সংকীর্ণ মার্কেটে ঠাসাঠাসি করে থাকা পণ্যে বোঝাই দোকানগুলোর আগুন নেভাতে বেগ পেতে হচ্ছে অগ্নিনির্বাপক বাহিনীর কর্মীদের। 

 হকার্স মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি আবদুল হক বলেন, ওই মার্কেটে দোকান আছে ১৩৮টি।  এর মধ্যে, পোশাক, জুতা,গয়না, প্রসাধনী ছাড়াও বেশ কিছু দর্জির দোকান ছিল। লোক যারা ছিল তারা মাত্র ৪-৫টা দোকানের মাল বের করতে পারছে। বাকি সব শেষ।

ময়মনসিংহ হোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার শরীফ আহমেদ বলেন, ঈদ সামনে রেখে সব দোকানেই বাড়তি পণ্য মজুদ করা ছিল। ব্যবসাও জমে উঠেছিল।

রাতে বিক্রি শেষ করে তারা চলে গেছে। সকালে দোকান খোলার আগেই আগুন লেগেছে। ক্ষতি তো মনে হয় কয়েক কোটি টাকা হবে। দোকান মালিকদের পক্ষে এই ক্ষতি পোষানো সম্ভব না। সরকারিভাবে তাদের সহযোগিতা করা দরকার।

সাহস২৪.কম/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত