দুই আদিবাসী কিশোরীকে ধর্ষণ ও হত্যার বিচার দাবিতে মানববন্ধন

প্রকাশ : ২৩ মে ২০১৮, ১৬:২১

সাহস ডেস্ক

চট্টগ্রামের সীতাকুন্ডে দুই আদিবাসী ত্রিপুরা কিশোরীকে ধর্ষণ ও হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে রাজশাহীর সাহেব বাজার জিরোপয়েন্টে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

২৩ মে ২০১৮ সকাল ১০.৩০টায় আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।  

মানববন্ধনে আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি নকুল পাহানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তরুন মুন্ডার সঞ্চালনায় বক্তব্য রাখেন, জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক সুভাষ চন্দ্র হেমব্রম, নিয়ামতপুর শাখার সাধারণ সম্পাদক অজিত মুন্ডা, আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি বিভূতী ভূষণ মাহাতো, রাজশাহী কলেজ কমিটির সভাপতি সাবিত্রী হেমব্রম, কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক আপেল  মুন্ডা, প্রকাশনা সম্পাদক বাসুদেব মাহাতো, প্রচার সম্পাদক পলাশ পাহান, সদস্য অনিল গজার প্রমুখ।

সংহতি জানিয়ে বক্তব্য রাখেন, বিশিষ্ট কলামিস্ট প্রশান্ত কুমার সাহা, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির রাজশাহীর জেলার সভাপতি শাহাজাহান আলী বরজাহান, জনউদ্যোগ রাজশাহীর ফেলো জুলফিকর আহমেদ গোলাপ, নবজাগরণ ছাত্র সমাজের উপদেষ্টা তামিম সিরাজী, এএইচআরডি রাজশাহীর সদস্য রত্না বিশ্বাস প্রমুখ।

বক্তারা বলেন, গত ১৮ তারিখে দুই ত্রিপুরা কিশোরীকে দিনে দুপুরে ধর্ষণ করা হয়। ধর্ষণকারী পরে দুই কিশোরীকে হত্যা করে দড়ি দিয়ে ঝুলিয়ে রাখে। এই ঘটনায় বক্তারা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ধর্ষণ ও হত্যার সাথে জড়িত সকলকে বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি জানান।

উল্লেখ্য, সীতাকুন্ড উপজেলায় গত ১৮ মে শুক্রবার বিকালে পৌর সদর ৫ নং ওয়ার্ড জঙ্গল মহাদেবপুর পাহাড়ে বসবাসকারী পুনেল কুমার ত্রিপুরার মেয়ে সুখলতি ত্রিপুরা (১৫) ও সুমন ত্রিপুরার মেয়ে ছবিরানী ত্রিপুরাকে (১২) ধর্ষণ ও হত্যা করে ঝুলিয়ে রাখা হয়।

এ ঘটনায় জড়িত সন্দেহে আবুল হোসেন (২৫) নামে একজনকে পুলিশ গ্রেপ্তার করেছে।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত