রোহিঙ্গা শিশুর স্বাস্থ্যের খোঁজ নিলেন প্রিয়াঙ্কা

প্রকাশ : ২২ মে ২০১৮, ১২:২৩

কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শাপলাপুর অস্থায়ী ক্যাম্পে রোহিঙ্গা শিশুদের স্বাস্থ্যের খোঁজ খবর নিয়েছেন বলিউড অভিনেত্রী ও ইউনিসেফে’র শুভেচ্ছা দূত প্রিয়াঙ্কা চোপড়া। এসময় তিনি রোহিঙ্গা শিশুদের পড়াশোনায় উৎসাহ দেন।

শাপলাপুর রোহিঙ্গা শিবিরের বেশ কয়েকজন শিশুদের সাথে কথা বলেছেন প্রিয়াঙ্কা চোপড়া। আবু বক্কর ছিদ্দিক নামে এক শিশু জানায়, তার কাছে প্রিয়াঙ্কা চোপড়া জানতে চেয়েছে সে পড়াশোনা করে কি না। ঠিকমত খাবার খায় কিনা। পরিস্কার-পরিচ্ছন্ন থাকে কিনা। বাবা মায়ের নাম এবং মিয়ানমারের বাড়ি কোথায় এসব।

শিশুদের সাথে কথা বলার পর ক্যাম্পের আইসিডিডিআরবি পরিচালিত হাসপাতাল পরিদর্শন করেন প্রিয়াঙ্কা চোপড়া। হাসপাতালে তিনি রোহিঙ্গা শিশুদের স্বাস্থ্যের খোঁজ খবর নেন।

ওই হাসপাতালের ইনচার্জ রিয়াজুল ইবনে হাসান বলেন, প্রিয়াঙ্কা চোপড়া জানতে চেয়েছেন রোহিঙ্গা শিশুরা কোন কোন ধরণের রোগে আক্রান্ত হচ্ছে। এবং ডায়রিয়া কেন হচ্ছে। তিনি শিশুদের সার্বিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন।

সোমবার পৌনে চারটার দিকে কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শাপলাপুর রোহিঙ্গা শিবিরে পৌঁছেন প্রিয়াঙ্কা চোপড়া। ইউনিসেফ এর শুভেচ্ছা দূত হয়ে রোহিঙ্গাদের অবস্থা দেখতে এসেছেন তিনি। কিছুক্ষণ শিবির পরিদর্শন করার পর সাড়ে চারটার দিকে ইনানীর হোটেল রয়েল টিউলিপ এর উদ্দেশ্যে রওনা দেন এই অভিনেত্রী।

সোমবার সকাল ৮টায় ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন প্রিয়াঙ্কা। ৩৫ বছর বয়সী প্রিয়াংকা জাতিসংঘের শিশুবিষয়ক সংস্থা ইউনিসেফের গুডভিল অ্যাম্বাসেডর। সেই পরিচয় নিয়েই ইউনিসেফ বাংলাদেশের আমন্ত্রণে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করতে এসেছেন তিনি। এর আগে তিনি সিরিয়ায় যুদ্ধে আক্রান্ত শিশুদের পাশে দাঁড়িয়ে ছিলেন।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত