১০ পৌরসভায় ডিজিটাল সার্ভিস সিস্টেম ডেভেলপমেন্ট পাইলট প্রকল্প

প্রকাশ : ০৮ মে ২০১৮, ১৭:৪৮

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল কর্তৃক বাস্তবায়নাধীন “ডিজিটাল বাংলাদেশের জন্য ই-গভর্নমেন্ট মাস্টার প্ল্যান প্রণয়ন” শীর্ষক প্রকল্পের আওতায় বাংলাদেশের ১০টি পৌরসভায় “ডিজিটাল মিউনিসিপালিটি সার্ভিসেস সিস্টেম ডেভেলপমেন্ট” নামে পাইলট প্রকল্প চালুর বিষয়ে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

৭ মে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল সভাকক্ষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, স্থানীয় সরকার বিভাগ, এটুআই এবং কোরিয়া ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (কোইকা) এর মধ্যে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ড. জাফর আহমেদ খান, সিনিয়র সচিব, স্থানীয় সরকার বিভাগ; সুবীর কিশোর চৌধুরী, সচিব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ; পার্থপ্রতিম দেব, নির্বাহী পরিচালক, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল; জো হেন-জু (Joe Hyun-gue), কান্ট্রি ডিরেক্টর, কোরিয়া ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (কোইকা) বাংলাদেশ অফিস; এটুআই প্রতিনিধি, প্রধানমন্ত্রীর কার্যালয়; এবং “ডিজিটাল বাংলাদেশের জন্য ই-গভর্ণমেন্ট মাস্টার প্ল্যান প্রণয়ন” প্রকল্পের প্রকল্প পরিচালক মোঃ মনির হোসেন।

সমঝোতা স্মারকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব মোঃ মামুন-আল-রশীদ; স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মোঃ মাহবুব হোসেন; এটুআই, প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রকল্প পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান এবং কোরিয়া ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (কোইকা) বাংলাদেশ অফিস এর কান্ট্রি ডিরেক্টর জো হেন-জু (Joe Hyun-gue) স্বাক্ষর করেন। 

এ অনুষ্ঠানে প্রকল্প পরিচালক মোঃ মনির হোসেন “ডিজিটাল বাংলাদেশের জন্য ই-গভর্ণমেন্ট মাস্টার প্ল্যান প্রণয়ন” প্রকল্পের আওতায় গৃহীত পাইলট প্রকল্প “ডিজিটাল মিউনিসিপালিটি সার্ভিসেস সিস্টেম ডেভেলপমেন্ট” এর লক্ষ্য, উদ্দেশ্য ও প্রকল্প সংশ্লিষ্ট অন্যান্য বিষয়সমূহ তুলে ধরেন।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল কর্তৃক বাস্তবায়নাধীন “ডিজিটাল বাংলাদেশের  জন্য ই- গভর্ণমেন্ট মাস্টার প্ল্যান প্রণয়ন” শীর্ষক প্রকল্পের আওতায় ‘Digital Municipality Services System Development’ শীর্ষক পাইলট প্রকল্পটি নিম্নবর্ণিত ১০টি পৌরসভায় বাস্তবায়ন করা হবে। 

গোপালগঞ্জ পৌরসভা, পীরগঞ্জ পৌরসভা, টুঙ্গিপাড়া পৌরসভা, ময়মনসিংহ পৌরসভা, ফরিদপুর পৌরসভা, ঝিনাইদহ পৌরসভা, সিংড়া পৌরসভা, রামগতি পৌরসভা, নাটোর পৌরসভা, তারাবো পৌরসভা।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত