পারাপারের অপেক্ষায় ৫ শতাধিক ট্রাক

প্রকাশ : ০৬ মে ২০১৮, ১৭:৩১

সাহস ডেস্ক

বৈরি আবহাওয়া এবং রাতে যাত্রীবাহী নৈশ পরিবহনের বাড়তি চাপ থাকায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের উভয় ঘাট এলাকায় আটকা পড়েছে 8 শতাধিক পণ্যবাহী ট্রাক। এতে চরম বিপাকে পড়েছেন এসব পণ্যবাহী ট্রাকের চালক ও সহযোগীরা।

রবিবার (৬ মে) সকাল সাড়ে ৭টার দিকে পাটুরিয়া -দৌলতদিয়া ফেরিঘাট সংশ্লিষ্টরা অপেক্ষামান ট্রাকগুলোর বিষয়টি নিশ্চিত করেন।

দৌলতদিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক খোরশেদ আলম জানান, বৈরি আবহাওয়ার কারণে বৃহস্পতিবার বিকেলে এক ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিলো। এতে ঘাট এলাকায় বেশ কিছু যানবাহনের ভিড় জমে যায়। অপরদিকে রাতে ঢাকামুখী যাত্রীবাহী নৈশ পরিবহনের চাপ বাড়তে শুরু করে।

তবে এ সমস্যা নিরসন হতে শুক্রবার (৬ এপ্রিল) দুপুর নাগাদ সময় লাগতে পারে বলে জানান খোরশেদ আলম।

যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে যাত্রীবাহী পরিবহনগুলোর পারাপার করা হয় অগ্রাধিকার ভিত্তিতে। এতে করে ফেরিঘাট এলাকায় যানবাহনের বাড়তি চাপ বা যেকোন রকমের প্রাকৃতিক দুর্যোগ হলে ভোগান্তি পোহাতে হয় সাধারণ পণ্যবাহী ট্রাকচালক ও সহযোগীদের।

বিআইডব্লিউটিসি মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল জানান, নৌরুটে যাত্রী ও যানবাহন পারাপারে ছোট বড় মিলে ১৬টি ফেরি রয়েছে। এর মধ্যে যান্ত্রিক ত্রুটিজনিত কারণে দীর্ঘদিন ধরে বড় ফেরি বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান পাটুরিয়া ফেরিঘাটের ভাসমান মেরামত কারখানা মধুমতীতে মেরামতে রয়েছে। বাকি ১৫টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে।

সাহস২৪.কম/রনি/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত