মোহাম্মদপুরে নব্য জেএমবি’র তিন সদস্য গ্রেপ্তার

প্রকাশ : ২৭ এপ্রিল ২০১৮, ১৩:১৩

সাহস ডেস্ক

রাজধানীর মোহাম্মদপুর হতে নিষিদ্ধ জঙ্গি সংগঠন নব্য জেএমবি’র তিন সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম বিভাগের একটি টিম।

গ্রেপ্তারকৃতরা হলো মোঃ কামরুল ইসলাম শাকিল ওরফে রোবট ওরফে তানজিম (২৫), মোঃ জামিল উদ্দিন তুষার ওরফে রাজু হাসান (২২) ও মোঃ আল আমিন ওরফে জাহিদ (২১)। এ সময় পুলিশ তাদের হেফাজত হতে ১০০টি ডেটোনেটরসহ বোমা তৈরির কাজে ব্যবহারযোগ্য বিভিন্ন উপকরণ, একটি ছোরা ও মোবাইল ফোন উদ্ধার করে।

২৬ এপ্রিল, ২০১৮ বেলা ১৪.০৫ টায় ডিএমপি’র কাউন্টার টেরোরিজম বিভাগের ওই দলটি মোহাম্মদপুরের ধানমন্ডি-২৭ (পুরাতন) রোডের জেনেটিক প্লাজার পাশে অভিযান পরিচালনা করে তাদেরকে এই ডেটোনেটরসহ গ্রেফতার করে।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানায়, রোবট বোমা তৈরির সরঞ্জামাদি সংগ্রাহক ও সরবরাহকারী, তুষার সদস্য সংগ্রাহক আর জাহিদ সদস্য সংগ্রাহক ও প্রশিক্ষকের কাজ করে থাকে। তারা নব্য জেএমবি’র কথিত আমির আইয়ুব বাচ্চু’র নির্দেশনা অনুযায়ী রাষ্ট্রবিরোধী বিভিন্ন নাশকতামূলক কর্মকান্ড বাস্তবায়নের লক্ষ্যে দেশের বিভিন্ন স্থানে গোপন বৈঠকে মিলিত হতো এবং অস্ত্র-বিস্ফোরক আদান-প্রদান করতো বলে পুলিশকে জানিয়েছে।

সাহস২৪.কম/রনি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত