ভিসির বাসায় হামলাকারীরা পেশাদার : ডিএমপি কমিশনার

প্রকাশ : ১২ এপ্রিল ২০১৮, ১৩:১০

সাহস ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসির বাসায় হামলাকারীরা পেশাদার ছিলেন বলে মনে করছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। অপরাধীরা যেই হোক তাদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (১২ এপ্রিল) ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

তিনি বলেন, ঢাবির ভিসি স্যারের বাড়িতে হামলাসহ গত ৩ দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ে যা হয়েছে তা অনাকাঙ্ক্ষিত। হামলাকারীরা যেভাবে হামলা চালিয়ে সিসিটিভি ক্যামেরা ভেঙে, হার্ড ডিস্কের বক্স ভেঙে দিয়েছে এতে বোঝা যায় হামলাকারীরা পেশাদার। তবে কেউই আইনের ঊর্ধ্বে নয়। প্রকৃত অপরাধীদের  শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।

তিনি আরও জানান, তবে কেউই আইনের ঊর্ধ্বে নয়। এ বিষয়ে মামলা হয়েছে, মেধাবী অফিসাররা মামলার তদন্ত করছেন। প্রকৃত অপরাধীদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।

প্রসঙ্গত, ৮ এপ্রিল (রবিবার) রাত ১টার দিকে এক থেকে দুই হাজার বিক্ষোভকারী ভিসির বাসভবনে প্রবেশ করে। তারা মূল গেট ভেঙে ফেলে এবং দেয়ালের তারকাঁটা ভেঙে বাসায় ঢুকে পড়ে। তাদের হাতে রড, হকিস্টিক, লাঠি ও বাঁশ ছিল। এছাড়া বাসভবনের আশপাশেও একাধিক মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়া হয়।

এসব ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামানের বাসভবনে হামলা, ভাঙচুরসহ বিশ্ববিদ্যালয় এলাকায় সহিংসতার ঘটনায় শাহবাগ থানায় চারটি মামলা করা হয়।

সাহস২৪.কম/রনি/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত