‘প্রেমিকের সহায়তায় রথীশকে খুন করেন স্ত্রী’

প্রকাশ : ০৪ এপ্রিল ২০১৮, ১৮:০৯

সাহস ডেস্ক

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেছেন, রংপুরের আইনজীবী রথীশ চন্দ্র ভৌমিককে (৫৮) তার স্ত্রী স্নিগ্ধা সরকার পরকীয়া প্রেমে জড়িয়ে খুন করেছেন। এ কাজে সহায়তা করে স্নিগ্ধার প্রেমিক কামরুল ইসলাম ও বিদ্যালয়ের দুই শিক্ষার্থী। 

আজ বুধবার দুপুরে রংপুরের র‍্যাব-১৩ কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা জানান র‌্যাবের ডিজি।  

রংপুরে চাঞ্চল্যকর জাপানি নাগরিক কুনিও হোশি ও মাজারের খাদেম রহমত আলী হত্যা মামলার সরকার পক্ষের আইনজীবী রথীশ চন্দ্রের লাশ পাঁচ দিন পর আজ উদ্ধার করে র‍্যাব।

সংবাদ সম্মেলনে বেনজীর আহমেদ বলেন, দুই মাস আগে থেকে এই হত্যার পরিকল্পনা করা হয় বলে স্বীকারোক্তিতে জানান রথীশের স্ত্রী স্নিগ্ধা সরকার। কামরুল ইসলাম ও স্নিগ্ধা সরকার দুজনই তাজহাট উচ্চবিদ্যালয়ে শিক্ষকতা করেন।

র‌্যাবের ডিজি জানান, গত বৃহস্পতিবার রাত ১০টা দিকে রথীশকে ভাত ও দুধের সঙ্গে ১০টি ঘুমের বড়ি খাওয়ানো হয়। পরে অচেতন হয়ে গেলে তার গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করা হয়। হত্যার পর রাতে লাশটি শোয়ার ঘরেই রাখা হয়।

বেনজীর আহমেদ জানান, পরদিন শুক্রবার ভোর ৫টার দিকে রথীশের বাড়ি থেকে বের হন শিক্ষক কামরুল। সকাল ৯টায় তিনি একটি ভ্যান নিয়ে আসেন। লাশ গুম করতে স্নিগ্ধা তার প্রেমিকের সহায়তায় একটি আলমারি পরিবর্তনের নাম করে সেই আলমারিতে লাশ ভরে নিয়ে তাদের বাড়ি থেকে প্রায় আধা কিলোমিটার দূরে শহরের তাজহাট মোল্লাপাড়া এলাকায় একটি নির্মাণাধীন বাড়িতে বালু খুঁড়ে পুঁতে রাখেন। ওই আলমারি ভ্যানে তোলার কাজে নিয়োজিত তিনজনকে ঠিক করেছিলেন কামরুল। 
 
র‌্যাবের ডিজি আরও জানান, গতকাল মঙ্গলবার জিজ্ঞাসাবাদের জন্য স্নিগ্ধা সরকারকে নিয়ে যায় র‌্যাব। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তিনি এ হত্যাকাণ্ডের সঙ্গে নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করেন। একই সঙ্গে লাশটি কোথায় রাখা হয়েছে তা স্বীকার করেন। পরে রাত ১১টার দিকে রংপুর শহরের তাজহাট মোল্লাপাড়ার একটি নির্মাণাধীন ভবনের ভেতর থেকে মাটি খুঁড়ে লাশটি উদ্ধার করা হয়। রাত আড়াইটায় নিহত ব্যক্তির ছোট ভাই সুশান্ত ভৌমিক ভাইয়ের লাশ শনাক্ত করেন।
গত ৩০ মার্চ রথীশ চন্দ্র ভৌমিক নিখোঁজ হন। নিখোঁজের পর তার রক্তমাখা শার্ট নিয়ে এলাকায় চাঞ্চল্য তৈরি হয়। গতকাল বিভিন্ন সংগঠন রথীশ চন্দ্রের নিখোঁজের প্রতিবাদে প্রতীকী অনশন পালন করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত